মা দিবসে মায়ের জন্য করুন, দারুণ কিছু!

প্রকাশিত: ১২ মে ২০১৭, ১০:৫৩ পিএম

মা এই পৃথিবীতে সৃষ্টিকর্তার পক্ষ থেকে মানুষের জন্য শ্রেষ্ঠ উপহার। পৃথিবীতে একজন মানুষের জন্য সবচেয়ে বেশি ভাবে তার মা। কোনও রকমের চাহিদা ছাড়াই অকৃত্তিম ভালবাসা শুধু মা'ই দিতে পারে। সেই মাকে প্রতিদিন কি আমরা একটু সময় দিতে পারি না?

অনেকে কর্ম-ব্যস্ততার কারণে মায়ের সাথে হাসি-মুখে কথা বলতেই যেন ভুলে যায়। কিন্তু, শত ব্যস্ততা থাকলেও প্রতিদিন অন্তত ৫ মিনিট সময় দেন মাকে। আর বছরের বিশেষ একটি দিনে অবশ্যই মায়ের জন্য বিশেষ কিছু করার চেষ্টা করুন। বিশ্বাস করেন, তার মন আনন্দে ভরে উঠবে।

আসছে ১৪ই মে, বিশ্বব্যাপী পালিত হবে মা দিবস। এই দিনে আপনিও আপনার মায়ের জন্য বিশেষ কিছু করার চেষ্টা করুন। বিশেষ দিনের বিশেষ কিছু নিয়ে আজকের এই আয়োজন।

১. সকালের নাস্তা আপনি তৈরি করুন:
আপনার সারাদিনের খাদ্যতালিকা যেন সঠিক থাকে, সে বিষয়ে আপনার মা সবার আগে চিন্তা করে। সকালে সবার আগে উঠে ঘরের সকলের নাস্তা তৈরি করেন তিনি। এরপর থেকেই দুপুর আর রাতের খাবারের চিন্তা যেন তাকে যেকে বসে। একদিন সকালে একটু আগে উঠে মায়ের জন্য সকালের নাস্তা তৈরি করে তাকে চমকে দিন। দেখবেন, তার মুখে সেদিন ভুবন ভুলানো হাসি দেখা যাবে।

২. সারাদিন মাকে নিয়ে ঘুতে বের হন:
একজন মানুষ আরেকজনকে সবচেয়ে বড় উপহার হিসেবে নিজের সময় দিতে পারে। ব্যস্ততার ভিড়ে আপনার মা হয়ত আপনার সাথে শেষ কবে বাহিরে গিয়েছিল, তা ভুলতে বসেছে। মাকে নিয়ে স্বস্তির জন্য কিছুদূর ঘুরে আসুন। আপনার মা আপনার সাথে খুব সুন্দর কিছু সময় কাটাতে পাড়বে।

৩. ডিনারে বাহিরে যান:
বন্ধুদের সাথে ঘুরাঘুরিও কম করা হয় না, আর ট্রিট তো চলতেই থাকে। একদিন কি মায়ের সাথে আপনার পছন্দের রেস্তোরাঁয় খাওয়া যায় না? মায়েরা ঘরের খাবার ই বেশি পছন্দ করে। কিন্তু একদিন যদি আপনার লাইফস্টাইলের সাথে আপনার মাকে পরিচয় করিয়ে দেন, তাহলে কেমন হয়? ভেবে দেখবেন।

৪. মায়ের জন্য উপহার:
মা থাকে বাড়িতে, আর আপনি পড়াশুনা করার জন্য বা পেটের দায়ে ঢাকা। কোন কারণে মা একদিকে আপনি অন্য কোন স্থানে রয়েছেন। তাহলে মায়ের জন্য ছোট্ট কিছু উপহার পাঠিয়ে দিন। আপনার ছোট্ট ছোট্ট উপহার তাকে অনেক আনন্দ দিবে। দূর থেকেও আপনার ভালবাসার জানান দিবে সে সকল উপহার। আর যত দুরেই থাকুন মায়ের সাথে প্রতিদিন একবার হলেও যোগাযোগ করুন।

শুধুমাত্র একদিন ভালবাসার জন্য এই মা দিবস না। অনেকে নিজের মা-বাবাকে বৃদ্ধাশ্রমে পাঠানোর জন্য আকুল-ব্যাকুল হয়ে থাকে। তাদের জন্যই এই মা দিবস। তাদের ভুল ধারণা থেকে সরিয়ে নিয়ে আনার জন্য এই বিশেষ দিনের পালন করা হয়। মা-বাবাকে সবসময় ভালবাসার মাঝেই রাখা উচিৎ, এটা তাদের চোখের সামনে আঙুল তুলে দেখিয়ে দিয়ে, তাদের ভুল শুধরে দেয়াই এই দিনের উদ্দেশ্য।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: