লাভা ও মাইক্রোম্যাক্সের নতুন স্মার্টফোন আনল গ্রামীণফোন

প্রকাশিত: ২২ মে ২০১৭, ০১:৩৬ এএম

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: বাংলাদেশের মানুষের হাতে সাশ্রয়ী দামে স্মার্টফোন তুলে দিতে মাইক্রোম্যাক্স ও লাভার যৌথ অংশীদারিত্বে কো-ব্র্যান্ডেড মাইক্রোম্যাক্স কিউ৩৫৪ উন্মোচন এবং লাভা আইরিস ৫০৫ এর নতুন সংস্করণ নিয়ে এসেছে গ্রামীণফোন। গতকাল রোববার (২১ মে) রাজধানীর একটি হোটেলে ডিভাইস দু’টির উন্মোচন করে গ্রামীণফোন।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, গ্রামীণফোনের উপ-প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান, মাইক্রোম্যাক্সের ভাইস প্রেসিডেন্ট ও প্রতিষ্ঠানটির ইন্টারন্যাশনাল বিজনেসের প্রধান সমীর কাকার এবং গ্রামীণ ডিস্ট্রিবিউশনের চিফ অপারেটিং অফিসার মো. জহুরুল হক বিপ্লব এর উপস্থিতিতে স্মার্টফোনের উন্মোচন করেন।

মাইক্রোম্যাক্স কিউ৩৫৪ স্মার্টফোনটিতে রয়েছে ৫ ইঞ্চি ডিসপ্লে এবং ১.৩ গিগাহার্টজ কোর প্রসেসর। ১ জিবি র‍্যাম ও ৮ জিবি রম। ফোনটির পেছেনে রয়েছে ৫ মেগাপিক্সেল আর সামনে রয়েছে ২ মেগাপিক্সলে ক্যামেরা। ক্যামেরা ব্যবহারে ক্রেতাকে অসাধারণ অভিজ্ঞতা দিতে ফোনটিতে রয়েছে ডিওয়াই-টোন এলইডি ফ্ল্যাশ, স্মাইল ডিটেকশন, জেসচার ফটো, ফেস ডিটেকশনের মতো সব ফিচার। অ্যান্ড্রয়েড ৬.০ এর ফোনটিতে রয়েছে ২২০০ মিলিঅ্যাম্পিয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি। ফোনটির দাম মাত্র ৩ হাজার ৯শ’ ৯৯ টাকা। আর ফোনটি কেনার সাথে গ্রাহকরা বিনামূল্যে পাবেন ব্যাক কভার ও স্ক্রিন প্রটেক্টর। ফোনটি পাওয়া যাবে মিডনাইট ব্লু ও সিলভার কালারে।

লাভা আইরিস ৫০৫ ফোনটিতে রয়েছে ৪.০ ইঞ্চি টিএফটি ডব্লিউজিএ স্ক্রিনের ডিসপ্লে, ১.৩ গিগাহার্টজ ডুয়াল কোর প্রসেসর, ৪ জিবি রম এবং ৫১২ মেগাবাইট র‍্যাম। ফোনটির সামনে ও পেছেনে রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা এবং ১৪০০ মিলিঅ্যাম্পিয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি। ফোনটি পাওয়া যাবে মাত্র ২ হাজার ৯শ’ ৪৫ টাকায়।

এছাড়াও ফোন দু’টিতে ক্রেতারা পাবেন নির্মাতা প্রতিষ্ঠানের ১ বছরের ওয়ারেন্টির পাশাপাশি, ত্রুটিপূর্ণ ফোনের ক্ষেত্রে; ফোন কেনার ১৫ দিন পর্যন্ত নতুন ফোন প্রতিস্থাপনের সুযোগ। ক্রেতারা আরও পাবেন ৭ দিনের মেয়াদসহ বিনামূল্যে ১.৫ জিবি ইন্টারনেট এবং ২৯ টাকায় ৫০ মিনিট কিনে ১ জিবি ফ্রি ইন্টারনেট অফার, এ অফার ১২ মাসে ছয়বার নেয়ার সুযোগ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: