মানুষের প্রবেশ যেখানে সম্পূর্ণ নিষিদ্ধ

প্রকাশিত: ২২ মে ২০১৭, ০৯:১৩ এএম

পৃথিবীতে এমন কিছু জায়গা আছে যেখানে মানুষের প্রবেশ প্রায় নিষিদ্ধ। এরকম বেশ কিছু জায়গা আছে। এর পেছনে রয়েছে কোন ঐতিহাসিক ঘটনা বা বিপদের আশঙ্কা। এই ভয়ানক জায়গাগুলো সাধারণ মানুষের জন্য অনেকটা ক্ষতিকারক মনে করা হয়। তাই এসব নিষিদ্ধ জায়গায় সাধারণ মানুষ এর প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ।

স্ভালবার্ড সীড ভল্টঃ
নরওয়ের প্রত্তন্ত এক দ্বীপে এর অবস্থান, এটা অতি প্রয়োজনীয় একটা জায়গা। এখানকার সুরক্ষা ব্যবস্থা অনেক ভাল। ভল্ট এর উচ্চতা প্রায় ১২০ মিটার লম্বা। এখানে পৃথিবীর সব ধরনের বীজের সংরক্ষণ করা হয়েছে। পরিকল্পনায় অনুযায়ী, যদি বীজের কোন চরম সঙ্কট দেখা দেয়, তাহলে এর ব্যবহার করা যাবে।

ভ্যাটিকানের গোপন নথিপত্র:
তালিকাভুক্ত অভিজাত কিছু ভ্যাটিকানের সদস্য ছাড়া এই অনন্য গ্রন্থাগারে প্রবেশ করতে পারে না। কারন শয়তানের সাথে যোগাযোগ, অন্য গ্রহের বিভিন্ন রুপ সম্পর্কিত তথ্য- এখানে সব গোপন বই ও তথ্য সংরক্ষণ করা আছে। বেশ ভয়ানক ব্যাপার, তাই না?

&dquote;&dquote;

পাইন গ্যাপ:
অস্ট্রেলিয়ার পাইন গ্যাপ এলাকাটি দিয়ে সাধারন মানুষ ভুলেও যাতায়াত করে না। সূত্র অনুযায়ী,কেন্দ্রীয় গোপন তথ্য (সেন্ট্রাল ইন্টেলিজেন্ট এজেন্সি) ও অস্ট্রেলিয়ান সরকার এই এলাকাটার পর্যবেক্ষণ সর্বদা করে চলেছে। এই জায়গার ওপর দিয়ে কেউ বিমান নিয়েও উড়ে যেতে পর্যন্ত পারেনা।

হ্যাভেন কো:
স্থানটির সৃষ্টি হয় ২০০০ সালে, ইংল্যাণ্ডের সংলগ্ন একটা পুরাতন বিমান-বিরোধি এলাকা এটি। এই নিষিদ্ধ জায়গায় বহু প্রতিষ্ঠানের ভিপিএন, সার্ভার, এনক্রিপশান কোড ও প্রক্সি রাখা আছে।

রুম ৩৯:
রুম ৩৯-কে "কোর্ট অফ ইকনমি" বলেও আখ্যা দেওয়া হয়ে থাকে। এই জায়গাটার সৃষ্টি ১৯৭০ সালে। উত্তর কোরিয়ার কিম জুং-উনের জন্য সব বিদেশি মুদ্রা কেনাকাটা এখানের করা হয়ে থাকে।

&dquote;&dquote;

ফোর্ট নক্স:
এই জায়গাটিতে আমেরিকার সব মূল্যবান জাতীয় সম্পদ সংরক্ষিত আছে। এখানে প্রায় ৩০,০০০ হাজার সৈন্য দ্বারা পাহাড়ায় রাখা আছে। এই জায়গাটি মনে করা হয় আমেরিকার সবচেয়ে সুরক্ষিত জায়গা। তাই এখানে সাধারণ মানুষের প্রেবেশ সম্পূর্ণ নিষেধ।

সাপের দ্বীপ:
পৃথিবীর সবচেয়ে ভয়ানক জায়গা এটা। পৃথিবীর সবচেয়ে বিষাক্ত সাপের বসবাস এই দ্বীপে। এই সাপের বিষ এমন যে মানুষের মাংস পর্যন্ত গলিয়ে দিতে পারে। তাই এখানে সাধারণ মানুষের প্রবেশ সম্পূর্ণ নিষেধ। সূত্রঃ বোল্ড স্কাই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: