‘বিএনপি যে দিন রাজপথে নামবে সেই দিন সরকার থাকবে না’

প্রকাশিত: ২৩ মে ২০১৭, ০১:১৮ পিএম

আব্দুল্লাহ আল মামুন,
স্টাফ করেসপন্ডন্ট:

বিএনপি যে দিন রাজপথে নামবে সেই দিন এই সরকার থাকবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে এবং দলের ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুসহ সকল রাজবন্দীদের মুক্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী জিয়া সমাজকল্যাণ পরিষদ নামের একটি সংগঠন।

সভা সমাবেশ করার জন্য বিএনপি দীর্ঘদিন সরকারের অনুমতির অপেক্ষা করবে না বলে জানিয়ে তিনি বলেন, আগামীকাল আমাদের প্রতিবাদ সমাবেশ আছে আমরা ধরেই নিয়েছি এই সরকার অনুমতি দিবে না, কয়দিন দিবে না। কিন্তু দীর্ঘদিন আমরা তাদের অনুমতির অপেক্ষা করবো না। সরকারের সকল ধরনের চোখ রাঙ্গানি এবং তার আইনশৃঙ্খলা বাহিনীর সকল ধরনের উস্কানি উপেক্ষা করে আমরা যে দিন রাজপথে নামবো সেই দিন এই সরকার থাকবে না।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা রাজপথে নামলে আপনি ক্ষমতায় থাকতে পারবেন না। আমরা আন্দোলন করছি না, তার মানে এই নয় যে আমরা জাতির কাছে ওয়াদা করেছি বা শেখ হাসিনার কাছে দায়বদ্ধ আমরা কোন দিন আন্দোলন করবো না। আমরা রাজপথে নামবো আপনি শেখ হাসিনা সেই দিনের অপেক্ষা করুন বলেও জানিয়েছেন তিনি।

বিএনপি নির্বাচনের জন্য প্রস্তুত মন্তব্য করে বিএনপির এই নীতি নির্ধারক বলেন, বিএনপি অবশ্যই আগামী নির্বাচনে যাবে তবে কোন অবস্থাতেই শেখ হাসিনার অধিনে নয়। তার অধিনে কোন প্রহসনের নির্বাচনে বিএনপি কখনো অংশ নিবে না।

আয়োজক সংগঠনের সভাপতি এম গিয়াসউদ্দীনের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সহ-সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দীন বকুল প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: