তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাকৃবিতে সংঘর্ষ

প্রকাশিত: ২৪ মে ২০১৭, ০৭:৪৬ পিএম

শাহরিয়ার আমিন
বাকৃবি থেকে

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শহীদ শামসুল হক ও আশরাফুল হক হলের আবাসিক শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। বুধবার দুপুর ২টার দিকে ওই ঘটনাটি ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুল হক হলের শিক্ষার্থী সাকিব ফেরদৌস রাতুলের সাথে আশরাফুল হক হলের শিক্ষার্থী নুরে আলম অনিকের ব্যক্তিগত শত্রুতার জের ধরে মারামারি হয়। গত মঙ্গলবার দুপুরে রাতুল অনিককে বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এর সামনে থেকে মারতে মারতে প্রশাসনিক ভবনের দিকে নিয়ে আসে। এরপর রাতে শেষমোড় এলাকায় খাবার খেতে গেলে অনিক ও তার বন্ধুরা মিলে রাতুলকে মারধর করে।

বুধবার আশরাফুল হক হলের প্রথম বর্ষের কিছু শিক্ষার্থী ক্লাস শেষে হলের দিকে ফিরলে শহীদ শামসুল হক হলের শিক্ষার্থীরা মারধর করেন। এসময় হল দুটির আবাসিক শিক্ষার্থীরা লাঠিসোঠা নিয়ে মারামারি করে। পরিস্থিতি সামাল দিতে বাকৃবি ছাত্রলীগ সভাপতি সবুজ কাজী আশরাফুল হক হলে ঢুকতে চাইলে তাকে বাঁধা দেয়া হয়। পরে সবুজ কাজী হলে ঢুকে পরিস্থিতি শান্ত করেন।

জানা যায়, সাকিব ফেরদৌস রাতুল বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদের দ্বিতীয় বর্ষের এবং নুরে আলম অনিক কৃষি অনুষদের প্রথম বর্ষের শিক্ষার্থী। দুইজনের সাথে ফোনে যোগাযোগ করা হলে তারা দুজনই কৌশলে বিষয়টি এড়িয়ে যান।

এ ঘটনায় ছাত্রলীগ সভাপতি সবুজ কাজী বলেন, ব্যক্তিগত তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তারা মারামারি করেছে। আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য বলেছি।

ঘটনা সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন বলেন, বিশৃঙ্খলাকারী কাউকে ছাড় দেয়া হবে না। প্রত্যেকেই কারণ দর্শানোর নোটিশ দেয়া হবে।
 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: