মাহমুদউল্লার সমলোচকদের কড়া জবাব দিলেন আশরাফুল

প্রকাশিত: ২৬ মে ২০১৭, ০৯:০৯ এএম

২০১৫ ওয়ানডে বিশ্বকাপের পরেই দলে ধারাবাহিকভাবে পারফর্ম করে যাচ্ছেন মিডল অর্ডারের অন্যতম ভরসার প্রতিক মাহমুদউল্লাহ রিয়াদ। বিশ্বকাপের আগেও দলকে খাদের কিনারা থেকে টেনে তুলেছেন রিয়াদ। তবে শেষ শ্রীলঙ্কা সিরিজ চলাকালীন ওয়ানডে ক্রিকেটের দলে অন্তর্ভুক্তি নিয়ে হয় বিভিন্ন নাটক।

দলে অন্তর্ভুক্তি নিয়ে প্রশ্ন তোলার পর ব্যাটের ধার আরো বেড়েছে এই মিডল অর্ডারের। ব্যাট হাতে ধারাবাহিক পারফর্ম বজায় রেখেছেন চলতি ত্রিদেশীয় সিরিজেও। ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচ নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেন ম্যাচজয়ী ৪৬ রানের ঝড়ো ইনিংস।

ম্যাচজয়ী এই ঝড়ো ইনিংসের জন্য প্রশংসা করেছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। তিনি বলেন, মাহমুদউল্লাহকে ওয়ানডে ক্রিকেট ক্রিকেট থেকে বাদ দেওয়াটা রসিকতা ছাড়া আর কিছুই নয়। এক লাইভ অনুষ্ঠানে আশরাফুল বলেন, ‘ভক্তরা ক্রিকেটারদেরকে সঠিকভাবে ন্যায়াধীশ করতে পারে না। তবে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্রিকেটের তুলনায় টেস্টে ধারাবাহিক পারফর্ম করতে ব্যর্থ এই মিডল অর্ডার ব্যাটসম্যান। আসলে আমাদের মূল সমস্যা হল, ক্রিকেটারদের সঠিকভাবে মূল্যায়ন করতে পারি না। যখন একজন ক্রিকেটার এক ফরম্যাটে খারাপ খেলে, তখন আমরা অন্যান্য ফরম্যাটে তার অন্তর্ভুক্তি নিয়ে প্রশ্ন তুলি, যা কিনা মোটেই বোধগম্য নয়।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: