অভিনয় করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি

প্রকাশিত: ২৬ মে ২০১৭, ০৭:০২ পিএম

২০১০ সালের লাক্স-চ্যানেল আই সুপারস্টারে রানার্স-আপ হয়ে মিডিয়া ভুবনে পা রাখেন বর্তমান সময়ে দেশের জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ। নিজের প্রতিভা আর দক্ষতা নিয়ে হাঁটি হাঁটি পা পা করে রুপালি পর্দায় পথচলতে থাকেন মৌসুমী। ২০১৩ সালে প্রথম চলচ্চিত্রে নাম লেখান। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি এই অভিনেত্রীকে। আস্তে আস্তে দর্শক প্রিয়তা অর্জনের পাশাপাশি নিজেকে বেশ শক্ত করেই অভিনয় জগতে ধরে রাখছেন।

তবে শুধু অভিনয় না, পাশাপাশি উপস্থাপনাও করছেন তিনি। আর মৌসুমী হামিদের বর্তমান ব্যস্ততা ও সম-সাময়িক বিষয় নিয়ে একান্ত আলাপ হয় বিডি২৪লাইভ’র স্টাফ করেসপন্ডেন্ট আরেফিন সোহাগের সাথে। পাঠক মৌসুমী হামিদের সাথে সেই আলাপন আপনাদের মাঝে প্রকাশ করা হল:

&dquote;&dquote;

বিডি২৪লাইভ: বর্তমান ব্যস্ততা ?
মৌসুমী হামিদ:
বর্তমান ব্যস্ততা উপস্থাপনা নিয়ে। আমি এখন এফডিসিতে জিটিভির একটি অনুষ্ঠানে রয়েছি।

বিডি২৪লাইভ: অভিনয়ের পাশাপাশি এখন আমরা আপনাকে উপস্থাপনায় দেখতে পাচ্ছি। অভিনয় নাকি উপস্থাপনা কোনটাতে আপনি বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন?
মৌসুমী হামিদ:
আমি অভিনয়ের মানুষ অভিনয় করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। এখানে অভিনয় আর উপস্থাপনাকে দুই করে দেখি না।

&dquote;&dquote;

বিডি২৪লাইভ: সময়ের সাথে এগিয়ে চলছে আমাদের মিডিয়া জগৎ। প্রতিনিয়তই নতুনত্ব আসছে। চলমান এই প্রক্রিয়াকে আপনি কিভাবে দেখছেন ?
মৌসুমী হামিদ:
আমি বলব যারা আসছেন তারা শিখে আসুন। আপনাদের কাছ থেকে যেন নতুনরা শিক্ষা নিতে পারে সেই ভাবে আসুন। আমি সব সময়ই নতুনদের স্বাগত জানাই।

বিডি২৪লাইভ: ভাল অভিনেতা বা অভিনেত্রী হওয়ার জন্য আপনার পরামর্শ কি ?
মৌসুমী হামিদ:
আসলে... আমি বলব সর্ব প্রথম অভিনয় শিখতে হবে। অভিনয়টাকে নিজের মধ্যে শক্ত করে ধরে রাখতে হবে। আর একটা বিষয় সেটা হচ্ছে, পর্দার কোন কাজকে ছোট মনে করা যাবে না। যেটাই করুন না কেন সেটাকে মেনে নিয়ে নিজেকে একজন অভিনেতা/অভিনেত্রী হিসেবে প্রমাণ করতে হবে।

&dquote;&dquote;

বিডি২৪লাইভ: বাংলাদেশে অনেক সুন্দর সুন্দর কাহিনী নিয়ে সুন্দর সুন্দর নাটক তৈরি হচ্ছে। এবং চিত্রায়নগুলোও চমৎকার। তাহলে বাংলাদেশে দর্শকদের কেন ভারতীয় সিরিয়াল দেখা থেকে ফিরানো যাচ্ছে না ?
মৌসুমী হামিদ:
এটার কারণ আমার মনে হয় বেশি চ্যানেল আর বিজ্ঞাপন। আমাদের দেশে এখন অনেক সুন্দর সুন্দর গল্প নিয়ে নাটক তৈরি হচ্ছে। এখন সব কিছু খুব দ্রুত ইন্টারনেটে পাওয়া যাচ্ছে। ইউটিউবে বিরতিহীনভাবে নাটক দেখতে পাওয়ার সুযোগ হয়তো আরেকটি কারণ। আর ওপার বাংলার নাটক আমাদের দেশে মনে হয়না বেশি দেখে। যারা দেখে তারা হয়তো বিজ্ঞাপনের জন্য দেখে। আমাদের দেশের নাটকও ওপারের দর্শকরা দেখে। আমি দেখেছি আমাদের মোশারফ করিম, তাহসান ভায়ের নাটক তারা দেখে।

বিডি২৪লাইভ: শর্ট ফিল্ম বলতে আমরা ছোট ব্যাপ্তির একটি নাটিকাকে বুঝি। পূর্বে বাংলাদেশ টেলিভিশনে জনসচেতনতামূলক কাজের জন্য এই নাটিকা তৈরি করা হত। যা বর্তমানে শর্টফিল্মে রুপ নিয়েছে। শর্টফিল্মকে আপনি কিভবে দেখছেন ?
মৌসুমী হামিদ:
শর্টফিল্ম এখন আমাদের জন্য একটা ম্যাসেজ। মূলত ইউটিউবে প্রচার করার জন্য এই শর্ট ফিল্ম তৈরি করা হয় । আমি দেখেছি যারা বানাচ্ছেন তারা অনেক মেধাবী। অনেক ভালো গল্পের ম্যাসেজ দর্শকদের মাঝে পৌঁছে দেওয়া হচ্ছে। অবশ্যই আমি শর্টফিল্মকে সাপোর্ট করব।

&dquote;&dquote;

বিডি২৪লাইভ: নতুন গণমাধ্যম হিসেবে অনলাইন গণমাধ্যমকে আপনি কিভাবে মূল্যায়ন করবেন ?
মৌসুমী হামিদ:
অনলাইন নিউজ পোর্টাল খুব ভালো একটা মাধ্যম। খুব দ্রুত এবং সহজেই আমরা খবর হাতের মুঠোয় পেয়ে যাই। সারা দেশের খবর মুহুর্তের মধ্যে আমাদের সামনে চলে আসছে এই অনলাইন গণমাধ্যমের কারণে। তবে হাতেগোনা কিছু নিউজ পোর্টাল ছাড়া বাকিগুলোকে বিশ্বাস করা যায় না। তারা বিভ্রান্তিমূলক খবর প্রচার করে। আমি এসব অনলাইন বন্ধের জোর দাবি জানাচ্ছি।

&dquote;&dquote;

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: