শ্রীলংকায় বন্যা ও ভূমিধসে নিহত ৯১

প্রকাশিত: ২৭ মে ২০১৭, ১১:৫৪ এএম

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল মৌসুমি বৃষ্টিপাত থেকে সৃষ্ট বন্যা ও ভূমিধসের ফলে শ্রীলংকায় শুক্রবার অন্তত ৯১ জন নিহত ও ১১০ জন নিখোঁজ হয়েছে। এছাড়া, দেশটির দক্ষিণ ও পশ্চিমাঞ্চলে প্রায় ২০ হাজার মানুষ ঘর-বাড়ি ছাড়তে বাধ্য হয়েছে।

শ্রীলংকার দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী দুনেশ গানকান্দা জানিয়েছেন, কিছু কিছু দুর্গম এলাকায় উদ্ধার কসাজ করা দুরূহ হয়ে পড়েছে তবে ত্রাণ বিতরণ চলছে। রাজধানী কলম্বোয় তিনি সাংবাদিকদের এ কথা জানান।

রাজধানী কলম্বোর ১০০ কিলোমিটার পূর্বে রত্নাপুরায় সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক পরিচালক রিয়ার অ্যাডমিরাল এ এ পি লিয়ানাগে ফরাসি বার্তা সংস্থা এএফপি-কে জানান, বন্যা ও ভুমিধসে প্রায় ৫০০ ঘরবাড়ি ধ্বংস কিংবা ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে বেশিরভাগ লোকজন মারা গেছে পাহাড়ি এলাকায়।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বড় বৃষ্টিপাতের আশংকা শেষ হয়ে থাকতে পারে তবে আগামী কয়েকদিনে দেশের নিচু অঞ্চলগুলোতে বন্যা দেখা দিতে পারে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: