পাওয়া যায়নি জঙ্গি, মিলেছে বিস্ফোরক ও বোমা

প্রকাশিত: ২৭ মে ২০১৭, ০৪:৩৯ পিএম

সাভারের মধ্য গেন্ডায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িতে কোনও জঙ্গিকে পাওয়া যায়নি। তবে ওই বাড়ি থেকে বিভিন্ন ধরনের বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। বিকাল ৩টার দিকে বাড়িটিতে চালানো অভিযান শেষে বাড়ির পাশেই এক ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শফিউর রহমান। 

তিনি বলেন, বাড়িটি থেকে সাতটি হাতে তৈরি গ্রেনেড ও তিনটি আত্মঘাতী ভেস্ট উদ্ধার করে নিষ্ক্রিয় করা হয়। এসময় বেয়ারিংয়ের বল, ব্যাটারি, পাউডারসহ আরও কিছু বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। একইসঙ্গে অনেকগুলো মোবাইল ও ল্যাপটপও উদ্ধার করা হয় ওই বাড়ি থেকে।

ব্রিফিংয়ে শাহ মিজান বলেন, আমরা প্রথমে অন্য একটি বাড়ির তথ্য পেয়ে গতকাল (শুক্রবার) বিকালে অভিযান চালাই। কিন্তু সেখানে কাউকে পাওয়া যায়নি। পরে স্থানীয় একজনের কাছে পাওয়া তথ্য অনুযায়ী সৌদি প্রবাসী হাবিবুর রহমানের বাড়িতে অভিযান চালানো হয়।

প্রতিবেশী ও বিভিন্ন সূত্রে মধ্য গেন্ডার ওই বাড়িতে থাকা ব্যক্তিদের কিছু নাম-পরিচয় পাওয়া গেছে। তবে শাহ মিজান বলেন, জঙ্গিরা ছদ্মনাম ব্যবহার করে থাকে। আমরাও বিভিন্ন সূত্র থেকে কিছু নাম-পরিচয় পেয়েছি। তবে এগুলো তদন্তাধীন বিষয়। তদন্ত না করে এগুলো সম্পর্কে কিছু বলা যাবে না।

উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মধ্য গেন্ডা এলাকার একটি বাড়িতে অভিযান চালায় পুলিশ। এর পরপরই পুলিশের দলটি ওই বাড়ি থেকে দুইশ গজ দূরে আরেকটি বাড়ির নিচতলা ও দ্বিতীয় তলায় অভিযান শুরু করে। অভিযানটি রাতের মতো স্থগিত করে আজ সকালে ১০টার দিকে বোম্ব ডিসপোজাল ইউনিট উপস্থিত হলে ফের অভিযান চালানো হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: