পাকিস্তানের কাছে টাইগারদের পরাজয়

প্রকাশিত: ২৭ মে ২০১৭, ১১:৩৮ পিএম

চ্যাম্পিয়ন্স ট্রফির মূল আসর শুরু হওয়ার আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার ম্যাচে টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশ শুরুতেই পাকিস্তানি বোলারদের উপর চড়াও হয়ে ব্যাট চালাতে থাকে। যা রেকর্ড পরিমান দলীয় স্কোর গড়েই শেষমেশ থামেন টাইগার। এই ঝড় খেলা ৫০ ওভার পর্যন্ত চলতে থাকে। নির্ধারিত ৫০ ওভারে টাইগারদের রান এসে দাড়ায় ৯ উইকেট হারিয়ে ৩৪১ রান। পাকিস্তানকে ৩৪২ রানের পাহাড় সমান টার্গেট দেয় টাইগাররা।

জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ৩৪২ রান তুলে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। ২ উইকেট হাতে রেখেই জয় লাভ করে পাকিস্তান। ৩০ বলে ৬৪ রান করে ফাহিম আশরাফ এবং হাসান আলি ১৫ বলে ২৭ রান করে প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে জয় উপহার দেন।

শেষ ওভারে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ১৩ রান। বল করতে আসেন মাশরাফি বিন মর্তুজা। ফাহিম আশরাফ প্রথম দুই বল থেকেই তুলে নিলেন ৯ রান। প্রথম বলে মারলেন ছক্কা। দ্বিতীয় বলে তিন। তৃতীয় বলে হাসান আলি মাশরাফিকে বাউন্ডারি মেরে ফিনিশিংয়ের কাজটি করে দেন। শেষ মুহূর্তের নাটকীয়তায় জয় পায় পাকিস্তান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: