শেকৃবিতে প্রভোস্টের কক্ষে ভাংচুর

প্রকাশিত: ২৮ মে ২০১৭, ০১:০৪ এএম

শেকৃবি প্রতিনিধি:

রাজধানীর শেরে বাংলা নগরে অবস্থিত শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) কবি কাজী নজরুল ইসলাম হলে  পানি সংকট এবং অন্যান্য আবাসিক সুবিধা না পাওয়ার অভিযোগে প্রভোস্টের কক্ষ ভাংচুর  করেছে হলটির আবাসিক শিক্ষার্থীরা। শনিবার (২৭ মে) বিকেল ৩ টায় ক্ষুব্দ শিক্ষার্থীরা এ ভাংচুর চালান। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রভোস্ট অধ্যাপক ড. শহীদুল ইসলামের কক্ষ, দুই সহকারী প্রভোস্টের কক্ষ এবং ডেপুটি রেজিস্ট্রার শাকিল চৌধুরীর কক্ষে জানালার কাঁচ ও নামফলক ভেঙ্গেছে ক্ষুব্দ শিক্ষার্থীরা। 

ভাংচুরকারী শিক্ষার্থীরা জানান, তারা দীর্ঘ দিন ধরে পানি সমস্যা সমাধানের জন্য হল কর্তৃপক্ষের  কাছে আবেদন করে আসছে।কিন্তু হল কর্তৃপক্ষ তাদের দাবি আমলে নিচ্ছে না।প্রতিনিয়ত পানির জন্য দুর্ভোগে পড়তে হচ্ছে হলের আবাসিক শিক্ষার্থীদের।  

হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবির আহম্মেদ মিথেন ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের হলে গ্যাস ও খাবার পানির তীব্র সংকট রয়েছে। মাঝে মাঝে খাবার পানি থেকেও ময়লা ও দুর্গন্ধ আসে। দীর্ঘদিনের ক্ষোভ থেকেই হলের শিক্ষার্থীরা ভাংচুর চালিয়েছে বলে জানান তিনি। 

এদিকে, ভাংচুরের পর এ প্রতিবেদন লেখা পর্যন্ত সময়ে হল প্রশাসনের কেউ পরিদর্শনে আসেননি। তবে, প্রভোস্ট অধ্যাপক ড. শহীদুল ইসলাম বিষয়টি অস্বীকার করে বলেছেন, সহকারী প্রভোস্টরা হলে গিয়ে পরিস্থিতি শান্ত করেছেন। 

পানি সংকট বিষয়ে জানতে চাইলে, প্রভোস্ট বলেন, বিষয়টি শুনেছি। সমস্যা সমাধানে আমি আমার সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্ছি। রোজার সময় পানি সমস্যা থাকবে বলেও জানান প্রভোস্ট।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: