সকল বিমান বিধ্বংসী অস্ত্রের পরীক্ষা করল উ. কোরিয়া

প্রকাশিত: ২৮ মে ২০১৭, ০৪:০০ পিএম

আন্তর্জাতিক ডেস্ক: উত্তর কোরিয়া বিমান বিধ্বংসী নতুন অস্ত্রের পরীক্ষা করেছে। দেশটির সামরিক কর্মসূচি নিয়ে যখন উত্তেজনা তুঙ্গে তখন এ পরীক্ষা চালানো হলো। উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন ব্যক্তিগত ভাবে নতুন অস্ত্র পরীক্ষা পর্যবেক্ষণ করেছেন বলে আজ (রোববার) জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কেসিএনএ। 

কেসিএনএ’র খবরে বলা হয়েছে, নতুন এ অস্ত্র ব্যবস্থা যে কোনো দিক থেকে উড়ে আসা বিভিন্ন ধরণের লক্ষ্যবস্তু শনাক্ত করতে এবং তাতে আঘাত হানতে পারবে। বিমান বিধ্বংসী নতুন এ ব্যবস্থা কোরিয়ার আকাশ নিয়ন্ত্রণ করার শত্রুর স্বপ্ন নস্যাৎ করে দেবে।

উত্তর কোরিয়ার জাতীয় প্রতিরক্ষা বিজ্ঞান একাডেমি এ পরীক্ষার আয়োজন করেছে। এ অস্ত্রের গণ-উৎপাদন শুরু হয়েছে বলেও খবরে জানানো হয়েছে। মাত্র এক সপ্তাহ আগেই উত্তর কোরিয়া ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা করেছে। দেশটি জাতিসংঘ নিরাপত্তা পরিষদের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ক্ষেপণাস্ত্র এবং পরমাণু বোমার পরীক্ষা অব্যাহত রেখেছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: