গরু হত্যা নিয়ে নতুন বিতর্কে বিজেপি মুখপাত্র!

প্রকাশিত: ০৭ জুন ২০১৭, ১২:৫৩ পিএম

ভারতজুড়ে গরু হত্যা বিতর্কের মধ্যে এবার নতুন করে মন্তব্য করলেন দেশটির কর্ণাটকের বিজেপি মুখপাত্র ভামন আচার্য। তিনি বলেছেন, প্রাচীনকালে ভারতীয় ব্রাহ্মণ সম্প্রদায় গরুর মাংস ভক্ষণ করতেন। এদিকে দলীয় অবস্থান থেকে ১৮০ ডিগ্রি ঘুরে তাঁর এই মন্তব্যের জন্য অস্বস্তি বাড়ছে বিজেপির। খবর কলকাতা টোয়েন্টিফোর সেভেনের।

খবরে বলা হয়, বিজেপি শাসিত রাজ্যগুলিতে ইতিমধ্যেই গরুর মাংস বিক্রি এবং খাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি হয়েছে। যদিও এই নিয়ম থেকে কিছুটা ছাড় পেয়েছে উত্তর পূর্বাঞ্চলের বিজেপি শাসিত রাজ্যগুলি। বিভিন্ন সময়ে গরু রক্ষকদের হাতে আক্রান্ত হয়েছেন অনেকে। অথচ কর্ণাটকের বিজেপি মুখপাত্র যা দাবি করছেন তাতে তাঁর দলের অস্বস্তিসূচক চড়চড় করে বাড়বে বলে মনে করা হচ্ছে।

দক্ষিণ ভারতের কর্ণাটক একটি অ-বিজেপি শাসিত রাজ্য। সেখানে ক্ষমতাসীন দল কংগ্রেস। এই রাজ্যে আগামী বিধানসভা নির্বাচনে বিজেপি তেড়েফুঁড়ে নামছে। বর্ষীয়ান কংগ্রেস নেতাদের ভাঙিয়ে পদ্মশিবিরে টেনে আনা হয়েছে। তাতে খানিকটা ব্যাকফুটে কংগ্রেস। এমন অবস্থাতে দলকেই খানিকটা ব্যাকফুটে টেনে নিয়ে গেল বিজেপি নেতার গরুর মাংস সংক্রান্ত এমন মন্তব্য।

একটি স্থানীয় সংবাদমাধ্যমের আয়োজিত একটি বিতর্ক সভায় উপস্থিত হয়ে রাজ্য বিজেপির মুখপাত্র ভামনের গোমাংস সংক্রান্ত মন্তব্যে বিতর্ক ছড়াচ্ছে। ইতিমধ্যেই কর্ণাটকের বেশ কিছু শীর্ষ নেতৃত্ব এই মন্তব্যের বিরোধিতা করেছেন।

ভামন আচার্যের মন্তব্য একেবারেই দলীয় আদর্শ বিরোধী। ফেসবুকে এমনটাই লিখেছেন বিজেপি বিধায়ক সুরেশ কুমার। বিতর্ক বাড়ছে দেখে ড্যামেজ কন্ট্রোল করতে নেমে পড়েন ভামান আচার্য।

সংবাদসংস্থা পিটিআই-কে তিনি জানিয়েছেন, আমি দলকে আঘাত করতে চাইনি। আমার গরুর মাংস সংক্রান্ত বক্তব্যটি ফিরিয়ে নিচ্ছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: