মুখের বুলি নয়, বন্দুকের গুলি নয়, দুবেলা ভাত চাই!

প্রকাশিত: ১২ জুন ২০১৭, ০৭:৩৬ পিএম

আগামী নির্বাচনেও আওয়ামী লীগকে ভোট দেয়ার কথা বলেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা সাধারণ জনগন কে আওয়ামী লীগ, কে বিএনপি তা চেনার তো এত দরকার নেই। আমরা চাই আমাদের মৌলিক অধিকার টুকু। মুখের বুলি নয়, বন্দুকের গুলি নয়, আমরা দুবেলা ভাত চাই!

বাংলাদেশের ইতিহাসে এই প্রথম মোটা চালের কেজি ৫৬- ৬০ টাকা। অথচ মনে হচ্ছে এ বিষয়ে সরকারের কোন মাথা ব্যথাই নেই। কতটাকা চালের দাম হলে আমরা দেশের দুর্ভিক্ষ বলবো? সাধারণ মানুষ এখন চিন্তাও করেনা যে তারা ভাতের সাথে মাসে একবার গরুর মাংসের ঝোল খাবেন।

&dquote;&dquote;

অপরদিকে যারা ক্ষমতায় আছেন, তারা বড় বড় প্লট কিংবা ফ্ল্যাট কিনছেন। আমার প্রশ্নহলো খাদ্য মন্ত্রীর কাছে। আপনি মাসের মধ্যে কতবার গরুর মাংসের বিরানি খান আর সাধারণ মানুষ যে ভাত না খেয়ে আছে তাহার খবর রাখেন কি?।

এখন তো ভরা মৌসুম কিন্তু চালের দাম দ্বিগুণ কেন? আপনারা বার বার বলেছেন চাল মজুত আছে, চাল মজুত আছে। তাইলে দাম বাড়ছে কেন? আমার মনে হয় চাল নেই এগুলো ফাঁকা বুলি।

খাদ্যমন্ত্রী বলেছেন, খোলা বাজারে চাল বিক্রি বন্ধের সঙ্গে চালের মজুদ কমে যাওয়ার কোন সম্পর্ক নেই। সাধারণ মানুষের মাঝে ঈদে ভিজিএফ কর্মসূচি বাতিল। সরকারি গুদাম গুলোতে এখন চালের মজুত ১ লাক্ষ ৯৮ হাজার টনে নেমেছে। গত বছর এই সময়ে যা ছিল ৫ লাক্ষ ৮০ হাজার টন। মানুষের চোখে মুখে শুধু দোয়া সা দেখছেন কি খাবেন? কি দিয়ে চাল কিনবেন? টাকা কোথায় পাবেন?

একজন নিম্ন আয়ের চাকরি জিবি মানুষ ঘর ভাড়া দিবেন না চাল কিনবেন না ডাক্তারের ভিজিট দিবেন না বাচ্চার জন্য দুধ কিনবেন। এখন সবার মধ্য এক প্রকার হতাশা বিরাজ করছে। চক্ষু গরম দেখিয়ে লাভ নেই। মানুষ ভাত চায় আপনারা যা ইচ্ছে করুন বাজেটে যত ইচ্ছে ভাগাভাগি করুন। আমরা এত কিছু বুঝতে চাই না। আমরা দুবেলা ভাত চাই, আমরা চাই আমাদের ক্রয় ক্ষমতার মধ্যে চালের দাম নিয়ে আসুন।

লেখক
এম এম আশরাফুল আলম

খোলা কলামে প্রকাশিত সব লেখা একান্তই লেখকের নিজস্ব মতামত। এর সাথে পত্রিকার কোন সম্পর্ক নেই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: