আজ থেকে বন্ধ হচ্ছে সিম বিক্রি

প্রকাশিত: ১৫ জুন ২০১৭, ০৪:০২ এএম

সিস্টেম আপডেট করার জন্য বৃহস্পতিবার রাত ৮টা থেকে পরবর্তী ১৮ ঘণ্টা নতুন সিম বিক্রি বন্ধ থাকবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।  সিস্টেম আপডেটের পর আবারো সব অপারেটরের সিম যথারীতি বিক্রি হবে।

বুধবার সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সভাকক্ষে সেন্ট্রাল বায়োমেট্রিক ভেরিফিকেশন মনিটরিং সিস্টেম এর উদ্বোধন করে তিনি এ তথ্য জানান।

তারানা হালিম বলেন, সেন্ট্রাল বায়োমেট্রিক ভেরিফিকেশন মনিটরিং সিস্টেম শুক্রবার থেকে লাইভে (অনলাইন) যাচ্ছে। এ সিস্টেমের উদ্বোধন আজকে ঘোষণা করছি।  ১৮ ঘণ্টার মধ্যে যে মুহূর্তে যে অপারেটর আপডেট হয়ে যাবে ১৮ ঘণ্টার আগেই ওই অপারেটরের সিম বিক্রি করার অনুমোদন দেওয়া হবে।

প্রতিমন্ত্রী বলেন, ইতিমধ্যে বায়েমেট্রিক ভেরিফায়েড সিমের ডেটাবেইস প্রত্যেকটি অপারেটর বিটিআরসিতে পাঠিয়েছে। গত ৩০ মে পর্যন্ত ডাটাবেজ সেন্ট্রাল সিস্টেমে লোড করা হয়েছে। ডেটা আপডেট করার জন্য কোথাও কোথাও বৃহস্পতিবার(আজ) রাত ৮টা থেকে পরবর্তী ১৮ ঘণ্টা সিম বিক্রিতে কিছুটা বিঘ্ন ঘটতে পারে। ডাটা আপডেট করার পর শুক্রবার বিকেল থেকে সিস্টেমটি অনলাইন হয়ে যাবে। সূত্র: কালের কন্ঠ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: