ফের বনানী থেকে ৪ যুবক নিখোঁজ

প্রকাশিত: ১৫ জুন ২০১৭, ১১:৪২ এএম

রাজধানীর বনানী থেকে একই দিনে চার যুবকের নিখোঁজ হওয়ার ঘটনা ঘটেছে। তাদের পরিবারগুলো নিখোঁজের বিষয়টি নিশ্চিত করেছেন। এ ঘটনায় বনানী থানায় জিডি করা হয়েছে।  

জিডির বিষয়টি নিশ্চিত করেছেন বনানী থানার উপপরিদর্শক (এসআই) বজলুর রহমান ও সোহেল রানা। নিখোঁজ যুবকরা হলেন- কামাল হোসেন (২২), ইমাম হোসেন (২৭),  হাসান মাহমুদ (২৬) ও তাদের বন্ধু তাওহীদুর রহমান (২৫)।
 
নিখোঁজ ইমাম, হাসান ও কামাল বনানীর সি-ব্লকের ৪ নম্বর সড়কের ৬৭/এ, মোস্তফা ম্যানসনের ইন্টারকম ট্রেড ইন্টারন্যাশনাল ও টেলেক্স লিমিটেড নামের আইটি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। এদের মধ্যে ইমাম হোসেন ও হাসান মাহমুদ ব্র্যাক ইউনিভার্সিটি থেকে ইলেট্রনিক্স অ্যান্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক সম্পন্ন করার পর কম্পিউটার সায়েন্সে মাস্টার্স করেন।

কামাল হোসেন মগবাজারের জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদরাসা থেকে দাওরা হাদিসে ডিগ্রী নিয়েছেন। আরেকজন তাওহীদুর রহমান সিলেটের একটি মাদ্রাসায় পড়াশোনা করেছেন এবং ঐ তিন যুবকের বন্ধু বলে জানা গেছে। তবে তার বিষয়ে বিস্তারিত জানা যায়নি। পুলিশ তাওহীদুরের বিষয়ে অনুসন্ধান করছে। থান সূত্রে জানা যায়, গত ৩ এবং ৪ জুন তাদের নিখোঁজের বিষয়ে বনানী থানায় পৃথক তিনটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।

পুলিশ জানায়, গত ৩ জুন থেকে এই চার যুবক নিখোঁজ হন। তারা সবাই ধর্মীয় ভাবধারার ছিল। একই দিন তাদের নিখোঁজ হওয়াটা রহস্যজনক। আমরা তাদের খুঁজে বের করার চেষ্টা করছি।
 
পরিবারের বরাত দিয়ে পুলিশ আরো জানায়, নিখোঁজ কামাল কড়াইল বড় মসজিদের মেসে থাকতো। তার গ্রামের বাড়ি চাঁদপুরের উত্তর মতলবের বাড়িবান্দা। তার বাবার নাম আবুল কাশেম। তিন ভাইবোনের মধ্যে সে সবার বড়। নিখোঁজ অপর যুবক ইমাম হোসেনের বাড়ি তেজগাঁওয়ের মনিপুরীপাড়ায়। তার বাবার নাম বিল্লাল হোসেন। তিনি সৌদি ফেরত প্রবাসী।
 
এছাড়া নিখোঁজ হাসানের গ্রামের বাড়ি হবিগঞ্জে। সে মহাখালীর ওয়্যারলেস গেট এলাকার একটি বাসায় থাকতো। তবে তাওহীদুরের বিষয়ে বিস্তারিত জানাতে না পারলেও নিখোঁজ তিন যুবকের সঙ্গে তার বন্ধুত্ব রয়েছে বলে ধারণা করছে পুলিশ।
 
এর আগে গত বছরের ১ ডিসেম্বর রাজধানীর বনানী এলাকা থেকে একসঙ্গে চার যুবক নিখোঁজ হয়েছিলেন। তারা হলেন- সাফায়েত হোসেন, জায়েন হোসেন খান পাভেল, সুজন ও মেহেদী হাওলাদার। এদের মধ্যে সাফায়েত ও পাভেল নর্থসাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থী।
 
গত ১৮ এপ্রিল মেহেদী হাওলাদার এবং ২৮ মে সুজন ও পাভেলকে মাইক্রোবাস থেকে নামিয়ে দিয়ে যায় অজ্ঞাত ব্যক্তিরা। তবে এখনো সাফায়েত হোসেন নিখোঁজ রয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: