বাজারে এলো সেলফি স্পেশালিস্ট হ্যালিও এস১০

প্রকাশিত: ১৭ জুন ২০১৭, ০১:৩৩ এএম

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক:  মোবাইল ফোনপ্রেমিদের কাছে সেলফি এখন একটি প্রিয় বিষয়। সিঙ্গেল বা গ্রুপ ছবি নিজে তোলার এই হালের ফ্যাশন এখন সারা বিশ্বে আলোচিত, সমাদৃত। তাই এবার উত্তম সেলফি তোলার সুবিধাযুক্ত সেলফি স্পেশালিস্ট হ্যালিও এস১০ বাজারে নিয়ে এলো এডিসন গ্রুপ। অ্যান্ড্রয়েড ন্যুগাট ৭.০ সম্বলিত এটাই হ্যালিও সিরিজের প্রথম ন্যুগাট অপারেটেড স্মার্টফোন।

১৪ জুন বুধবার রাজধানীর গুলশানের একটি হোটেলে এডিসন গ্রুপ’র চেয়ারম্যান আমিনুর রশিদ এই স্মার্টফোনটির উদ্বোধন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- এডিসন গ্রুপ’র ডিরেক্টর অব মার্কেটিং আশরাফুল হক, ডিরেক্টর অব কর্পোরেট অ্যাফেয়ার্স মেজর আবদুল মালেক মিয়াজী, পিএসসি (অব.) এবং ডেপুটি ডিরেক্টর (সেলস) মোহাম্মদ ইরফানুল হক প্রমুখ।

সুন্দর ও প্রাণবন্ত সেলফি তোলার জন্য হ্যালিও এস১০ এ আছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং সেলফি ফ্ল্যাশ। নরমাল ফ্ল্যাশ এর চাইতেও এর সেলফি ফ্ল্যাশ অনেক বেশি পাওয়ারফুল সেলফি তোলার জন্য। তাই রাতেও অনেক ভালো সেলফি তোলা যাবে। ১৩ মেগাপিক্সেল এর ব্যাক ক্যামেরা দিয়েও তোলা যাবে অসাধারণ সব ছবি। ক্যামেরা ফিচারগুলোর মধ্যে অন্যতম হলো স্লো মোশন, প্যানারোমা, মোড ফটোসহ আরও অনেক।

স্মার্টফোনটির বডি তৈরিতে ব্যাবহার করা হয়েছে এয়ার ক্রাফট গ্রেড মেটাল যা সাধারণত প্লেনের বডি বানানোর ক্ষেত্রে ব্যাবহার করা হয়ে থাকে। এতে করে ফোনটির স্থায়িত্ব বৃদ্ধি পেয়েছে বহু গুনে।

৪০১০ মিলিঅ্যাম্পিয়ার এর শক্তিশালী লি-পলিমার ব্যাটারি দিবে লম্বা সময় ধরে ব্যাকআপ সুবিধার সঙ্গে যুক্ত হয়েছে ফাস্ট চার্জিং সুবিধা। মাত্র ৩০ মিনিটেই ৪৭ শতাংশ পর্যন্ত চার্জ করা যাবে এবং ব্যাবহার করা যাবে লম্বা সময়। ৫.৫ ইঞ্চি বড় এবং কালারফুল আইপিএস ফুল এইচডি ২.৫ডি গ্লাস এর ডিসপ্লে এর সঙ্গে ডিসপ্লে প্রটেকশনের জন্য ব্যাবহার হয়েছে কর্নিং গরিলা গ্লাস৩।

৪ জিবি র‌্যাম এবং ৬৪ বিট অক্টাকোর ১.৯৫ প্রসেসর দিচ্ছে ফাস্টার স্মার্টফোন এক্সপেরিয়েন্স। ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকছে এই স্মার্টফোনটিতে। ৪ জিবি র‌্যাম থাকার কারণে মাল্টিটাস্কিং করা যাবে খুব সহজেই। এছাড়া গেম খেলা বা মুভি দেখা নিয়ে কোনো ধরণের ঝামেলা পোহাতে হবে না। আর ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ এ রাখা যাবে অনেক বেশি গান, ছবি এবং মুভি। ব্ল্যাক এবং গোল্ডেন কালারের হ্যালিও এস১০ স্মার্টফোনটির দাম ১৯ হাজার ৯শ’ ৯০ টাকা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: