রাষ্ট্রপতি পদে চতুর্থবারের মত লড়বেন এই চা বিক্রেতা!

প্রকাশিত: ১৭ জুন ২০১৭, ০১:২০ পিএম

কথাটা শুনতে অবাক লাগলেও বাস্তবে সত্য, রাষ্ট্রপতি পদের জন্য লড়াই করতে চলেছেন ভারতের মধ্যপ্রদেশের এক চা বিক্রেতা। এটাই প্রথমবার নয়, এ নিয়ে চতুর্থবার প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন তিনি।

ভারতের গোয়ালিয়রের এই চা বিক্রেতা ১৯৯৪ সাল থেকে ভোটে লড়ে চলেছেন। এর আগে ভাইস-প্রেসিডেন্ট পদের জন্যও লড়াই করেছেন তিনি।

আনন্দ সিং কুশওয়াহা নামের ওই চা বিক্রেতা জানিয়েছেন, তিনি নিয়মিত বিধায়ক ও সাংসদদের সঙ্গে যোগাযোগ রাখেন। এবার তিনি আশা করছেন যে অনেক ভোট পাবেন। ১৯৯৪ থেকে প্রত্যেকটা নির্বাচনের কথা মনে করতে পারেন তিনি।

রাষ্ট্রপতি হওয়ার জন্য ৫০ জন ভোটারের সমর্থন ও ৫০ জন ব্যাকার প্রয়োজন হয়। কোনোরকমে টাকা জোগাড় করে সিকিউরিটি ডিপোজিট জমা করেছেন। চা বিক্রি করেই একটু একটু করে টাকা জমিয়েছেন তিনি।

তিনি জানান, ২০১৩-র অ্যাসেম্বলি নির্বাচনে কুশওয়াহা ৩৭৬ টি ভোট পান। ২০১৪-র লোকসভা নির্বাচনের সময় তিনি নিজের ১০০০০ টাকার সম্পত্তি ও ৫০০০ টাকা নগদ ঘোষণা করেন। গাড়ি কেনার সামর্থ্য নেই, তাই পায়ে হেঁটেই প্রচার সারেন তিনি। সেইসময় তার স্ত্রী চায়ের দোকানটি চালান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: