প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

আব্দুল্লাহ আল মামুন

স্টাফ করেসপন্ডেন্ট

সংবাদ সম্মেলনে রিজভী

আ.লীগের শীর্ষ নেতাদের নির্দেশেই মহাসচিবের উপর হামলা

১৯ জুন, ২০১৭ ১৩:২৬:০৩

আওয়ামী সরকারের শীর্ষ ব্যক্তিদের নির্দেশেই বিএনপি মহাসচিবসহ নেতৃবৃন্দের ওপর এই ন্যাক্কারজনক হামলা চালানো হয়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপির এই মুখপাত্র বলেন, গুন্ডামীর এই নবসংস্করণ জনসমর্থন ছাড়া দু:শাসন টিকিয়ে রাখারই ইঙ্গিতবহ এটি। রাজনৈতিক ভদ্রতার নিয়ম-কানুন মানা আওয়ামী লীগের ঐতিহ্যে নেই। আওয়ামী লীগ সন্ত্রাস আর গুন্ডামীকেই নিজেদের জীবনে-আচরণে-কর্মক্ষেত্রে সুপ্রতিষ্ঠিত করেছে। আওয়ামী-রাষ্ট্র সমালোচনা ও বিরোধী দলের গণতন্ত্রস্বীকৃত তৎপরতাকে স্তব্ধ করে দেয়া বাধ্যতামূলক কর্মসূচি বলে মনে করে তারা।

রিজভী বলেন, সম্প্রতি পাহাড় ধ্বসে সংশ্লিষ্ট এলাকার মানববিপর্যয়ে বিপন্ন এলাকা সরেজমিনে দেখা ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিএনপি’র পক্ষ থেকে উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দের একটি প্রতিনিধি দল রাঙ্গামাটি যাওয়ার পথে রাঙ্গুনিয়ায় আওয়ামী সশস্ত্র ক্যাডার’রা নেতৃবৃন্দের ওপর আকস্মিক আক্রমণ চালায়।

তিনি বলেন, গাড়ীবহরের ওপর সন্ত্রাসীরা বৃষ্টির মতো ইটপাটকেল নিক্ষিপ্ত করতে থাকে, ধারালো অস্ত্র নিয়ে গাড়ীগুলোর ওপর হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে।

এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তাঁর সফরসঙ্গী বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি’র ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) রুহুল আলম চৌধুরী, বিএনপি’র সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) মাহবুবের রহমান শামীম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: মীর ফাওয়াজ হোসেন শুভ, চট্টগ্রাম মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল হাশেম বকরসহ প্রায় ১৫ জন আহত হন। এই ঘটনায় আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর পুণরুজ্জীবিত ও বহুব্যাপী সন্ত্রাসের আরেকটি বিপজ্জনক মাত্রা দৃশ্যমান হলো বলেও মন্তব্য করেন তিনি।

গণতন্ত্রের সর্বশেষ অস্তিত্বকে ছিন্নভিন্ন করে দেয়ার জন্যই এটি একটি সহিংস আগ্রাসী পদক্ষেপ উল্লেখ করে তিনি বলেন, এরা বিরোধী দলের মানবকল্যানধর্মী সমাজসেবামূলক কর্মসূচি ও বানচাল করতে হিংশ্র আক্রমণ চালায়।

বিএনপির এই নেতা বলেন, গণবিচ্ছিন্ন হওয়ার কারনে এক অজানা ভয় থেকে আওয়ামী লীগের মনস্তাত্বিক আবহাওয়া।

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: