লন্ডন মসজিদে হামলায় নিহত ব্যক্তি বাংলাদেশি

১৯ জুন, ২০১৭ ১৭:৩৭:৫৭

লন্ডনে মসজিদ ফেরত লোকজনের ওপর গাড়ি চালিয়ে দেওয়ার ঘটনায় নিহত ব্যক্তি একজন প্রবীণ বাংলাদেশি প্রবাসী বলে জানিয়েছে টেলিগ্রাফডটকোডটইউকে। নিউজ পোর্টালটিতে জানানো হয়, সেভেন সিস্টারস রোডের মুসলিম ওয়েলফেয়ার মসজিদ থেকে তাঁর বের হওয়ার খানিকক্ষণের মধ্যেই এমন দুর্ঘটনা ঘটে।

একজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে দাতব্যকর্মী সুলতান আহমেদ টেলিগ্রাফকে বলেন, “আমার চাচা মাত্রই মসজিদ থেকে বের হয়েছেন। তাঁর সামনে একজন প্রবীণ ব্যক্তিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে মাটিতে পড়ে যেতে দেখেন।”

তিনি আরও জানান, “তাঁকে সাহায্যের জন্যে আরও মুসল্লিরা এগিয়ে আসেন। তখনই একটি গাড়ি তাঁর দিকে ছুটে এসে তাঁকে চাপা দেয়।” গাড়িচালক চিৎকার করে সব মুসলমানকে হত্যার করার কথা বলছিলেন বলেও উল্লেখ করা হয়।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, লন্ডনের ফিনসবারি পার্কে মুসল্লিদের ওপর গাড়ি তুলে দেওয়ার এই ঘটনায় ঘটনাস্থলেই একজন নিহত ও আরও ১০ জন আহত হয়েছেন। ব্রিটেনের মুসলমানদের একটি সংগঠন বলেছে, ইসলামভীতি থেকে ইচ্ছাকৃতভাবে এই ঘটনা ঘটানো হয়েছে।

এর আগে এক বিবৃতিতে লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানায়, সন্ত্রাস দমন কর্মকর্তারা ঘটনাটি তদন্ত করছেন। ঘটনাস্থল থেকে আহত আট জনকে তিনটি আলাদা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়াও, সামান্য আহত দুজনকে সেখানেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: