প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

নাজমুস সাকিব সোহান

স্টাফ করেসপন্ডেন্ট

পর্ণোগ্রাফিতে আসক্ত স্কুল শিক্ষার্থীরা

১৯ জুন, ২০১৭ ১৯:৫১:১১

রাজধানীর প্রায় সব স্কুলের শিক্ষার্থীরা কোন ভাবে না, কোন ভাবে পর্ণোগ্রাফিতে আসক্ত হচ্ছে। অল্প বয়সের এ সব ছেলে মেয়েরা আবার অনেক সময় নিজের ইচ্ছেতেই ভিডিও করছে তাদের অন্তরঙ্গ মুহূর্ত। এতে বিপাকেও পরছে ছাত্র ছাত্রীরা।

বিশেষজ্ঞদের মতে বাধাহীন ইন্টারনেট ব্যবহারের ফলে এমনটা হচ্ছে। এখন হাতের নাগালে পাচ্ছে স্মার্টফোন। নিজের কাছে ফোন না থাকলেও বাসায় কম্পিউটার অথবা ল্যাপটপে নেট লাইনতো আছেই। আর সেই সুযোগ নিচ্ছে বেশিরভাগ ছেলে মেয়েরা। এতে আতঙ্কেও থাকে প্রতিটি বাবা মা।

রাজধানীর নামি দামি এক স্কুলের শিক্ষার্থী বিডি২৪লাইভকে জানায়, তার বান্ধুবি নিজের ইচ্ছায় তার বন্ধুর সাথে অন্তরঙ্গ সম্পর্কের ভিডিও করে,পরে সেই ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পরলে, ওই মেয়েকে স্কুল কর্তৃপক্ষ ছাড়পত্র দিয়ে বের করে দেয়। এমন ঘটনা নিত্যদিনের সঙ্গিও বলে দাবি করে অনেক শিক্ষার্থী। কিছু ঘটনা প্রকাশ পায় আবার কিছু ঘটনা ধামা চাপা পরে যায়।

আর এই সব ঘটনা গুলো ঘটার পিছে পর্ণোগ্রাফিকে দায়ি করছে স্কুলের শিক্ষক ও বিশেষজ্ঞরা। তারা বলছে দেশে এখন ইন্টারনেট হয়ে গিয়েছে একে বারে পান্তা ভাতের মত। বাবা মারা তাদের সন্তাকে যথেষ্ট পরিমান সময় দিচ্ছেনা, ফলে এক সাথে অনেক বন্ধু বান্ধবরা একত্রিত হয়ে এই ধরনের ভিডিও দেখার ফলে নিজেদের মনেও ইচ্ছে জাগে, তেমন কিছু করার জন্য।

বাংলাদেশে পর্ণোগ্রাফি আইনের সঠিক কোন প্রয়োগ নেই। নেই কোন বাধা ১৮ বছরের নিচে স্মার্ট ফোন ব্যাবহার করার কোন নিয়ম। আর এই সুযোগে জড়িয়ে পরছে অপকর্মে রাজধানীর স্কুল গুলোর শিক্ষার্থীরা।

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: