সোহরাব মাহাদী

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশ সফরের আগে সিরিজ বয়কটের হুমকি ওয়ার্নারের!

১৯ জুন, ২০১৭ ২০:৪১:০০

সব প্রতিক্ষার অবসান ঘটিয়ে অবশেষে নির্ধারিত হয়েছে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরের সূচি। দ্বিপাক্ষিক টেস্ট সিরিজটিকে সামনে রেখে ইতোমধ্যে অস্ট্রেলিয়া দলও ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে এর মধ্যেই হুমকি দিয়ে বসেছেন দলটির সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। হুমকিটা বাংলাদেশ সফরে না আসার!

বেতন-ভাতা নিয়ে বোর্ডের সাথে বেশ কয়েকদিন ধরেই দ্বন্দ্ব চলছে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের। সেই দ্বন্দ্বের রেশ ধরেই ওয়ার্নার হুমকি দিয়েছেন অস্ট্রেলিয়ার হয়ে সিরিজগুলো বয়কট করার। ওয়ার্নারের দাবি সত্যি হলে এবং সৃষ্ট সমস্যা ৩০ জুনের মধ্যে সমাধান না হলে বাংলাদেশ সিরিজ ও অ্যাশেজ বর্জন করবেন ক্রিকেটাররা।

এ প্রসঙ্গে ওয়ার্নার বলেন, ‘১ জুলাই থেকে আমরা বেকার বলে আমাদের হুমকি দেয়া হয়েছে। আমরা আশাবাদী যে, একটা চুক্তি হবে- এটা একটা অনড় অবস্থান। আমাদের মত হচ্ছে আমরা অস্ট্রেলিযার হয়ে খেলতে চাই এবং অন্যরাও সেটা চায়। তবে কোনো সমাধান না হলে আমরা বাংলাদেশ সফরে যাবো না, এমনকি এ্যাশেজ সিরিজেও না।’

ওয়ার্নার আরও বলেন, ‘আমরা আবদ্ধ হয়ে যাচ্ছি। আমরা কোথায় অনুশীলন করব? তারা আমাদের সুযোগ-সুবিধা বন্ধ করে দেবে। তবে এমনটা হলে তা হবে খুবই হতাশার। কেননা আমরা অস্ট্রেলিয়ার হয়ে খেলতে চাই। কিন্তু কোনো সমঝোতা চুক্তি স্বাক্ষরিত না হলে বাংলাদেশে যেতে বিমানে ওঠা আমাদের জন্য কঠিন হবে।’

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: