সাইফুল মাহমুদ

সীতাকুন্ড, চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামে ভেজার বিরোধী অভিযানে তিন প্রতিষ্ঠানকে ৫লক্ষ টাকা জরিমানা

১৯ জুন, ২০১৭ ২০:৪৬:০৮

চট্টগ্রাম মহানগরীর ভেজাল বিরোধী অভিযানে র‌্যাবের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত অভিজাত সুপার শপ স্বপ্নসহ ৩টি প্রতিষ্ঠানকে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা করেছে।

র‌্যার পাঠানো প্রেস রিলিজ সুত্রে জানা যায়, আজ সোমবার সকাল থেকে নগরীর প্রর্বত্তক মোড় ও চাক্তাই এলাকায় ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করেন।

র‌্যাব ৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান (র‌্যাব সদর দপ্তরের বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব মোঃ আনিসুর রহমান এবং জিশান আহমেদ তালুকদার, ফিল্ড অফিসার, বিএসটিআই, চটগ্রাম এর সহায়তায়) এর নেতৃত্বে বর্ণিত স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন। পরিচালিত অভিযানে র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিছুর রহমান এ অর্থ দন্ডাদেশ প্রদান করেন।

র‌্যাব-৭ এর সিনিয়র এসপি মিমতানুর রহমান অভিযানের বিষয়টি স্বীকার করেছেন।

তিনি জানান, অভিযান পরিচালনাকালে প্রর্বতক মোড়ে অবস্থিত স্বপ্ন সুপার শপে বিএসটিআইএর অনুমোদন বিহীন লেবেল লাগিয়ে খীর (দধি জাতীয়) বিক্রির অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা। বাকলিয়া চরচাক্তাই এলাকায় নোংরা পরিবেশে লাচ্ছা সেমাই উৎপাদনের অভিযোগে আমান ফুড প্রডাক্টসকে ৩ লাখ টাকা এবং একই এলাকায় অবস্থিত ডায়মন্ড ব্রান্ড নামে অপর প্রতিষ্ঠানে নোংরা পরিবেশ ও অনুমোদনবিহীন কাপ দই ও বেলা বিস্কুট উৎপাদনের অভিযোগে ২ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অভিযানে বিএসটিআই’র কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আদায়কৃত জরিমানার সর্বমোট ৫ লক্ষ ৫০ হাজার টাকা সরকারি কোষাগারে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: