ফাতেমা তুজ জোহুরা

ডেস্ক কন্ট্রিবিউটর

আইসিইউতে বসে বসেই নৃত্য!(ভিডিও)

১৯ জুন, ২০১৭ ২২:৪৫:০০

হাসপাতালের বিছানায় শুয়ে কাউকে নৃত্য করতে দেখেছেন কখনও? এবার এমনি এক বিরল ধরনের সাক্ষী হয়ে নিন। কেউ বিশ্বাস না করলে ভিডিও নিজের চোখে দেখে নিতে পারেন।

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে ১৬ বছর বয়সের একজন বালক তার হাসপাতালের বিছানায় শুয়ে শুয়ে নৃত্য শুরু করে। তার শরীরে লাগানো যন্ত্র এখনও খোলা হয়নি। তার পাশেই সকল যন্ত্র সাজানো। এরকম একটি ভিডিও পোস্ট এখন ইন্টারনেটে ভাইরাল হয়ে গেছে।

আমরি হল এর নাচ এত সংক্রামক ছিল যে কক্ষের সবাই তন্মধ্যে ডাক্তার ও নার্সসহ সকলে তার সাথে মিশে যাচ্ছিল। এই কিশোর জন্মগত হৃদরোগের সাথে জন্মগ্রহণ করে। তার হাইপোপ্লাস্টিক বাম হার্ট সিন্ড্রোম বা এইচএলএইচএস নামে পরিচিত একটি রোগ হয়েছিল। এ জন্য তার হার্ট ট্রান্সপ্লান্টের সার্জারি করতে হয়।

আমরির হৃদযন্ত্রের ট্রান্সপ্ল্যান্ট সফলভাবে হয়েছিল এবং সে যা করতে ভালোবাসতো তা তিনি কোন অপেক্ষা না করেই করতে লাগল। সে নাচতে খুব পছন্দ করত তাই তো অস্ত্রোপচারের ছয় দিন পর তার দক্ষতা প্রকাশ করার সিদ্ধান্ত নেন।

তার দুই বছর বয়সের মধ্যে তার তিনটি হৃদরোগের অপারেশন করা হয়। জীবনে এতসব রুক্ষ সময় পার করে আসলেও ছেলেটি সকল বিষয়ে ইতিবাচক মনোভাব পোষণ করে। তার কাছ থেকে শিক্ষা নেয়ার মত অনেক কিছুই রইল।

আরও জানতে এই ভিডিও লিংকে ক্লিক করুন...

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: