মোস্তাক রয়েল

মালয়েশিয়া প্রতিনিধি

বিএনপি নেতাদের ওপর হামলা

মালয়েশিয়ায় ময়মনসিংহ জাতীয়তাবাদী ফোরামের তীব্র নিন্দা

২০ জুন, ২০১৭ ০১:০০:০০

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর গাড়ী বহরে হামলার তীব্র প্রতিবাদ জানিয়েছে মালয়েশিয়াস্থ বৃহত্তর ময়মনসিংহ জাতীয়তাবাদী ফোরাম। রবিবার মালয়েশিয়ার চুঙাই বূলূ নামক স্থানে ময়মনসিংহ জাতীয়তাবাদী ফোরাম ও এম এম গ্রুপের নিজস্ব অফিসে ইফতার মাহফিল অনুষ্ঠানে এই প্রতিবাদ জানানো হয়।

মালয়েশিয়াস্থ ময়মনসিংহ জাতীয়তাবাদী ফোরামের সভাপতি ও এম এম গ্রুপের কর্ণধার এম ডি মামূণ বীণ আব্দুল মাণ্ণাণের সভাপতিত্বে, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএণপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আইন বিষয়ক সম্পাদক ও ময়মনসিংহের কৃতী সন্তান ব্যারিস্টার কায়সার কামাল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএণপির মালয়েশিয়া শাখার সহ সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামূণ লিটন, সঞ্চালনায় ছিলেন মোঃ তাহেরুল আলভী ও সর্দার মনসূর।

সভায় প্রধান অতিথি বলেন, রাঙ্গামাটিতে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার পথে রাঙ্গুনিয়ার ইছাখালীতে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর গাড়ি বহরের উপর আওয়ামী লীগের সন্ত্রাসীদের হামলার ঘটনার মধ্য দিয়ে তাদের ফ্যাসিবাদী চরিত্রই অত্যন্ত নগ্নভাবে ফুটে উঠেছে।

হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সভাপতি এম ডি মামূণ বীণ আব্দুল মাণ্ণাণ বলেন, এ ধরনের হামলা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এই হামলার ঘটনা নিন্দনীয়। এ ধরনের হামলা কখনই কারো জন্য ভালো ফল বয়ে আনে না, আনতে পারে না।এসময় তিনি বিরোধী দলের উপর সরকারের নির্যাতন, নিপীড়ন ও দমনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য দেশবাসী এবং প্রবাসীদের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথি আব্দুল্লাহ আল মামূণ লিটন বলেন, বিএনপি প্রতিনিধি দলের উপর এই বর্বরোচিত হামলা বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে একটি কলঙ্কিত অধ্যায় হিসেবেই ইতিহাসের পাতায় লিপিবদ্ধ থাকবে। এ হামলায় শুধু মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমির খসরু মাহমুদ রক্তাক্ত হননি হয়েছেন আরো অনেকে। তিনি এ বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং হামলাকারীদের অভিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তিও দাবি জানান ।

সভায় আরও উপস্থিত ছিলেন মালয়েশিয়ার কোতা ডামাণসারা বিএণপির সভাপতি হযরত আলী, সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, মালয়েশিয়া যুবদল মহানগরের মোঃ এনায়েত উল্লাহ, মোঃ জিয়াউল ইসলাম, মোঃ জসীম উদ্দিন সরকার, মোঃ শাহ আলম, রিয়াদ মল্লিক, মোঃ রাজীব, মোঃ মো্জাফফর, মোঃ কাঊছার, মেহেদী হাসান মিলন, মোঃ টূটূল,মোঃ আবূ সাইদ, মোঃ শফীকূল ইসলাম, মোঃ শাহ জাহান, মোঃ আক্তার হোসেন প্রমুখ।

পরে রাঙামাটিতে পাহাড় ধসে নিহতদের রুহের মাগফেরাত ও দেশবাসীর জন্য দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মোঃ দেলোয়ার হোসেন।

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: