সম্পর্কে জড়ানোর আগে একবার ভাবুন!

প্রকাশিত: ২১ জুন ২০১৭, ০৭:৩৫ পিএম

প্রেম বা রোমান্স হল ভালোবাসার এক প্রকার রহস্যময় এবং উত্তেজনাপূর্ণ আবেগ বা অনুভূতি। সেই আবেগ অনুভূতি থেকে এক জন আরেক জনের প্রতি আকর্ষিত হয়ে প্রথমে ভালোলাগা তারপর আস্তে আস্তে শুরু হয় ভালোবাসা বা প্রেম।

অনেকের কল্পনাবিলাস থাকে প্রথম দেখায় প্রেম নিয়ে। তারা ভাবেন সত্যিকারের প্রেমে মনে হয় এমনটাই ঘটে! আর এ ঘটাটাই যেন মনে হয় জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি! আর যাঁদের এ অভিজ্ঞতা হয়েছে তাঁরা এর মহত্ত্ব প্রচারে উচ্চকণ্ঠ। কেউ আবার বলেন, ‘ওকে দেখেই আমার মনে হয়েছিল ও আমার!’ আবার কেউ বা বলেন, ‘প্রথম দেখাতেই জেনেছিলাম আমরা দু’জনে দু’জনার!’ সত্যের জন্য প্রস্তুত হন। ভালোবাসার ভ্রমরটাকে একটু সময় নিতে দিন। কে জানে প্রথম দেখাতেই সিদ্ধান্ত নিয়ে ফেললে বাকী জীবনভর হয়তো এই সিদ্ধান্ত নিয়ে দ্বিতীয়বার না ভাবাটাই আপনাকে ভাবাবে!

আপনার প্রেমিক আপনাকে সময় দিচ্ছে, অনেক ভালবাসে। আপনাকে ছাড়া তার এক মুহূর্ত চলে না। এক সাথে ঘোরা, হোটেলে খেতে যাওয়া। অনেক আনন্দে কাটে সময়গুলো। আপনি হয়তো বুঝছেন আপনাকে ছাড়া সে কিছু বুঝে না। সম্পর্কের এক পর্যায় যখন গভীরতা আসে ঠিক তখনই মনের অজান্তেই আপনি তার সাথে শারীরিক সম্পর্কে করে ফেলেছেন? সে সূত্র ধরে দু’জন শারীরিক সম্পর্কে মেতে উঠেছেন। কিন্তু আসলে আপনি দেখতে পাচ্ছেন আপনার ভালবাসার মানুষটি আপনার সাথে শুধু টাইম কাটাচ্ছে। গোপনে ভিডিও ধারণ করে আপনার দুর্বলতার সুযোগ নিয়ে আপনার কাছ থেকে স্বার্থ হাছিল করতে চাইছে।

 

আপনি পারছেন না আপনার পরিবারকে জানাতে। আবার পারছেনও না এই থেকে মুক্তি পেতে। যে মানুষটি আপনাকে ছাড়া চলতে পারতো না। সেই মানুষটি আজ আপনার আজ অশান্তির কারণ হয়ে দাড়িয়েছে। আপনার বিশ্বাস নিয়ে খেলা করেছে। আপনি একটি বারের জন্যও বুঝতে পরেন নি। আপনি আপনার পরিবারের মান সম্মানের কথা ভেবে নিজেকে শেষ করার সিন্ধান্ত নিচ্ছেন মনের বিরুদ্ধে।

পরিবার ও সমাজ থেকে বাঁচতে আত্মহত্যার পথ বেছে নিচ্ছেন আপনি। আসলে আপনি কি সঠিক কাজ করছেন? নিজেকে প্রশ্ন করুন। আত্মহত্যা করলেই কি আপনি মুক্তি পাবেন? কিন্তু আপনাকে যারা বড় করেছে সেই বাব মা। আপনরা কাছের লোকজনকে কি জবাব দিবেন? তাদের কি অধিকার নাই আপনার উপর?

এবার জেনে নিন ভালোবাসার মানুষটিকে চিনবেন কি করে:

মানুষের বার্জিক চেহারা দেখে কি চেনা যায় তার চরিত্র কেমন? আপনি তার সাথে প্রেম করেন, ঘুরতে যাচ্ছেন কোন সমস্যা নাই, কিন্তু বিয়ের আগে শারীরিক সম্পর্ক থেকে দূরে থাকুন। তাহলে আপনার ভালবাসার মানুষটির সাথে বিয়ে না হলেও সে আপনার সাথে ব্লাকমেইল করতে পারবে না। বা আপনার বিশ্বাস নিয়ে খেলা করতে পারবে না।


আপনাকে বেঁছে নিতে হবে না আত্মহত্যার পথ। পরিবার ও সমাজে হতে হবে না হাস্যকর পাত্রী। এমন ঘটনা আমাদের দেশে এখন প্রতিনিয়ত ঘটছে। আমরা আমাদের চারপাশে প্রতি মুহুর্তে এই ধরণের খবর পাচ্ছি। কেউ প্রকাশ করছে আবার কেউবা প্রকাশ না করতে পেরে আত্মহত্যার পথ বেঁছে নিচ্ছে। একটু নিজেকে নিয়ে ভাবুন! প্রেম ভালবাসা হতেই পারে কিন্তু প্রেমের নামে শারিরীক সম্পর্ক থেকে দুরে থাকুন।

বর্তমান সমাজে মেয়েদেরকে অনেক ধরণের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক করাতে বাধ্য করেছে পুরুষ নামের নরপশুরা। মেয়েরা বুঝতেও পারছে না কি করে তাদেরকে ট্রাপ করা হচ্ছে। তাই এ থেকে মুক্তি পেতে হলে নিজেকে সতর্ক রাখতে হবে। অনেকে আবার গোপনে ভিডিও ধারণ করে আপনাকে পরে ব্লাকমেইল করছে। কোন কিছু করার আগে যাচাই করুন, নিজেকে প্রশ্ন করুন আপনি কি সঠিক করছেন না ভুল। যদি ভুল হয় তাহলে ওখানেই থেমে পড়ুন। আর আগে না যাওয়া হচ্ছে সব থেকে বুদ্ধি মানের কাজ।

আজকাল অননাইনে চোখ বোলালেই দেখা যায় অমুক যায়গাতে অমুক নামের মেয়ে আত্মহত্যা করেছে। কারণ খুঁজতে গিয়ে জানায়ায় প্রেমের কারনে আত্মহত্যা করেছে।

এবার আসুন এমন কয়েটা খবর আপনারা জেনে নেওয়া যাক:-

১। লক্ষ্মীপুরের কমলনগর প্রেমের নামে প্রতারণার শিকার হয়ে কিশোরী সুলতানা আত্মহত্যা করেছেন।

২। প্রেমের নামে প্রতারণা, জীবন গেল স্কুল ছাত্রীর। নিখোঁজ হওয়ার ৪ দিন পর ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির মেধাবী ছাত্রী সাদিয়া সুলতানা মিমির

(১৪) লাশ ঢাকার আদাবর থানার একটি টিনসেড বাড়ি থেকে উদ্ধার করেছে পুলিশ। কারণ একটাই প্রেমের নামে প্রতারণা।

৩। গোপালগঞ্জে পুলিশ সদস্যের প্রেমের নামে প্রতারণা করায় ছাবিনা ইয়াসমিন সুমি (২০) নামে এক কলেজছাত্রী আত্মহত্যা করেছে।

৪। মুঠোফোনে প্রেমের নামে প্রতারণার পর যৌনপল্লিতে বিক্রি করে দেওয়া হয়েছিল অষ্টম শ্রেণীর এক স্কুলছাত্রীকে। আড়াই মাস পর গতকাল সোমবার রাতে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া যৌনপল্লি থেকে তাকে উদ্ধার করে পুলিশ।

৫। নেত্রকোনা শহরের সাতপাই এলাকায় একটি প্রাইভেট কম্পিউটার ট্রেনিং সেন্টারে মেয়েদের প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক করে গোপন ক্যামেরায় ভিডিওচিত্র ধারণ করে ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার অভিযোগ।

৬। রাজধানীর তিতুমীর কলেজের অর্থনীতি বিভাগের এক ছাত্রীর সঙ্গে আরিফুল ইসলাম সবুজ নামে এক যুবকের ৬ মাসের প্রেম। একপর্যায়ে ওই কলেজছাত্রীকে কৌশলে নিজ বাসায় ডেকে রাতভর ধর্ষণ করে আরিফুল। সেই দৃশ্য মোবাইল ফোনের ক্যামেরায় ধারণও করে সে। বিষয়টি জানাজানি করলে ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেয়ার হুমকিও দেয় তরুণীকে।

আমাদের জানা নেই কবে এই ধরণের নিকৃষ্ট কাজ আমাদের সমাজ থেকে রিতরিত হবে। আমরা কি একবার ভেবে দেখছি আমাদের পরবর্তী প্রজন্মকে কি দিয়ে যাচ্ছি? আসলে আমরা যদি এখনই সমাজটাকে বদলাতে না পারি আগামী প্রজন্মের কাছে আমাদের জবাব দেওয়া মতো কিছু থাকবে না। আসুন আমরা সুন্দর ও সমৃদ্ধিশীল সমাজ গড়ার অঙ্গীকার করি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: