সরকার হামলার বিচার না করলে আগুন জ্বলবে

প্রকাশিত: ২১ জুন ২০১৭, ০৭:৫২ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপর বর্বরোচিত এই হামলার জন্য যারা দায়ি তাদের বিরুদ্ধে সরকার যদি কোন ব্যবস্থা না করে তাহলে দেশে নতুনভাবে আগুন জ্বলবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দীন আহমদ।

তিনি বলেন, বিএনপি শান্তিপূর্ণ ভাবে অগ্রসর হতে চায় এবং হচ্ছে। মহাসচিব কোন রাজনৈতিক কার্য সম্পন্ন করতে পার্বত্য চট্টগ্রাম যাচ্ছিলেন না। তিনি সেখানে অসহায় মানুষদের জন্য কিছু পণ্য, অর্থ নিয়ে যাচ্ছিলেন। সেদিন প্রধানমন্ত্রী দেশেই ছিলেন। এতো বড় ঘটনা ঘটলো কোন ব্যবস্থা এখনো নেন নি। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বুধবার রাজধানীর সেগুনবাগিচায় বাগিচা রেস্টুরেন্টে আয়োজিত এক ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপর হামলার প্রতিবাদ ও সহায়ক সরকারের দাবিতে আলোচনা সভা ও ইফতার মাহফিলটি আয়োজন করে জিয়া নাগরিক ফোরামের (জিনাফ)।

দেশের মানুষ পরিবর্তন চায় মন্তব্য করে তিনি বলেন, এই মুহূর্তে বাংলাদেশের জনসাধারণ চায় একটা মস্তবড় পরিবর্তন। এই পরিবর্তন যাতে সাধিত হয় তার জন্য প্রয়োজন একটি নিরপেক্ষ নির্বাচন। বিএনপির মধ্যে সুদৃঢ় ঐক্যবদ্ধ করে যদি অগ্রসর হওয়া যায়। তাহলে জনসাধারণের চাওয়ার যে পরিবর্তনের আকাঙ্ক্ষা, এই আকাঙ্ক্ষার সাথে সঙ্গতি রেখে কাজ করলে আর কোথাও কোন অসুবিধা হবে না।

বিএনপির নির্বাচনে অংশ গ্রহণ নিয়ে তিনি বলেন, বাংলাদেশের সবচেয়ে বড় রাজনৈতিক দল বিএনপি। প্রত্যেকটি নির্বাচনে অংশ গ্রহণের প্রবণতা এই দলের আছে। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ থাকলে কেন নির্বাচনে যাবে না বিএনপি। নির্বাচনকে ভয় পায় না বিএনপি।

সংগঠনের সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ারের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নাল আবেদীন, উপদেষ্টা আব্দুস সালাম, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: