ঈদের বাজারে মৌসুমী ছিনতাইকারী!

প্রকাশিত: ২১ জুন ২০১৭, ০৮:২৩ পিএম

আর কয়েকদিন পরেই ঈদ, এরই মাঝে জমে উঠেছে রাজধানীর সবগুলো শপিং মল থেকে বিপণি বিতান। প্রতিদিন সকাল থেকে প্রায় মাঝ রাত অবধি চলছে কেনাকাটা। আর এই শপিং এর মাঝে সাধারণ মানুষের ভীড়ে মিশে আছে ছিনতাইকারী আর পকেটমাররা।

অনুসন্ধানে দেখা গেছে, এখন প্রায় সব মার্কেটে ১২ বছর থেকে শুরু করে ২৮ বছর বয়সী এক চক্র এই সময়ে খুব বেশি চাউর হয়। এদের প্রধান টার্গেট মেয়েরা। তারা শরীরের সাথে মিশে মিশে হাঁটবে, মনে হয় তারা মার্কেট করতেই এসেছে। এরপর হুট করেই ভ্যানিটি ব্যাগে হাত ঢুকিয়ে মোবাইলসহ টাকা ও অন্যান্য প্রয়োজনীয় জিনিস বের করে নেয়।

ঢাকাস্থ মিরপুরের বেশ কয়েকটি স্থান ঘুরে সরেজমিনে অভিযোগ মিলল চোর চক্রের। শ্যামলী স্কয়ারে ছিনতাইয়ের শিকার এক নারী অভিযোগ করে বলেন, ‘ছিনতাইকারীরা আমার ব্যাগে টান দেয়। আমি সাথে সাথেই সেই চোরকে ধরে ফেলতেও সক্ষম হয়। আশপাশের সকলে মিলে তাকে পুলিশে সোপর্দ করলেও পরক্ষণেই তাকে ছেড়ে দেয়া হয়। পুলিশ কিছুটা উত্তম মাধ্যম দিয়ে, তাকে দৌড়ে পালাতে বলে!’

এদিকে মিরপুর ১ নাম্বারে ভুক্তভোগী আরেক নারী অভিযোগ করেন, তার ব্যাগ ও মোবাইল ছিনতাই হয়েছে। তার ব্যাগে ৩০০০ টাকা ছিল, আর দামি ব্র্যান্ডের মোবাইল। কখন যে ব্যাগ হারিয়ে গেছে সে টেরও পায়নি।

মেয়েটি আরো বলেন,  ‘পুলিশ আমাকে জিজ্ঞেস করছে, আপনার ব্যাগ ওপার থেকে হারিয়েছে নাকি এপার থেকে হারিয়েছে? ওপার থেকে হারালে মিরপুর থানায় জিডি করুন, এপার থেকে হারালে দারুস সালাম থানায় জিডি করতে হবে।’

পুলিশের এমন আচরণ দেখে মেয়েটাও চুপসে গেল। এ কেমন আইনি সহায়তা এমনই প্রশ্ন জেগেছে ওই মেয়েটির চোখে মুখে।

ঈদকে সামনে রেখে সতর্ক থাকুন কেনাকাটায়। শপিং করার সময় নিজের এবং পরিবারের অন্য সদস্যদের প্রতি একটু বেশিই নজর রাখুন যেন আপনি আবার খপ্পড়ে না পড়েন এ সকল মৌসুমী ছিনতাকারীর হাতে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: