ঢাকাবাসীকে চিকুনগুনিয়া থে‌কে বাঁচানোর দা‌বি

প্রকাশিত: ২৩ জুন ২০১৭, ০৯:২৫ পিএম

ঢাকাবাসীকে চিকুনগুনিয়ার হাত থেকে রক্ষা করতে ভাইরাসজ‌নিত মশা নিধ‌নের দা‌বি‌ জানিয়ে মানববন্ধন ক‌রে‌ছে বাংলা‌দেশ ক‌মি‌উনিষ্ট পার্ট ঢাকা ক‌মিটি। ২৩ জুন শুক্রবার বিকা‌লে জাতীয় প্রেস ক্লা‌বের সাম‌নে তারা এ মানববন্ধন ক‌রে।

মানববন্ধ‌নে বক্তারা ব‌লেন, সারা শহ‌রে চিকুনগু‌নিয়া ছ‌ড়ি‌য়ে প‌রে‌ছে এবং মহামারি আকার ধারণ ক‌রে‌ছে অথচ ঢাকা দুই সিটি কর্পোরেশনের মেয়র এ ব্যাপার কোন সিদ্ধান্ত নিচ্ছেন না পদক্ষেপ গ্রহণ করছেন না।‌ মেয়র‌দের কাজ কি ব‌সে ব‌সে খাওয়া? এখ‌নো পর্যন্ত তারা চিকুনগু‌নিয়ার নিধন কর‌তে পার‌লো না। সাম‌নে ঈদ আসছে। ঈদে শহর থে‌কে হাজ‌ার হাজার ম‌ানুষ বা‌ড়ি যা‌বে আর এতে সারা দেশ চিকুনগু‌নিয়ায় আক্রান্ত হ‌বে। তাই এখ‌নি চিকুনগু‌নিয়া নিধন না কর‌তে পার‌লে সারা‌দেশ মহামা‌রি আকার ধারণ কর‌বে।

এসময় ঢাকা শহ‌রের যানজ‌টের নিরসনের দাবি জানি‌য়ে বক্তারা ব‌লেন, ঢাকা শহ‌রে প্রায় ২ কো‌টি মানুষ বসবাস ক‌রে আরও ১ কো‌টি মানুষ কা‌জের সন্ধা‌নে আসে। ৩ কো‌টি মানু‌ষের ঢাকা শহর এরকম থাক‌তে পা‌রে না। এ শহ‌রে মানুষ চলাচ‌লের জন্য রাস্তার কোন প‌রিকল্পনা নাই যার কারণে ১০ কি‌লো‌মিটার যেতে ৪ থে‌কে ৫ ঘন্টা লা‌গে। অতি সত্তর যানজট নিরসন কর‌তে হ‌বে।

ঈদে শ্র‌মিক‌দের বেতন ভাতা দেওয়ার ও তা‌রা যা‌তে স্বজন‌দের সা‌থে ঈদ কর‌তে পা‌রে তার জন্য ছ‌ুটির ব্যবস্থা করার জন্য আহবান জানান।
মানববন্ধ‌নে উপ‌স্থিত ছি‌লেন, কম‌রেড মু‌জিবুল ইসলাম, কম‌রেড হাসান হা‌ফিজুর রহমান সো‌হেল, হারুন, আরিফসহ প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: