যুক্তরাষ্ট্রে আজ চাঁদ দেখা গেলে কাল ঈদ

প্রকাশিত: ২৪ জুন ২০১৭, ১২:৩৬ পিএম

বাংলা প্রেস,
নিউ ইয়র্ক থেকে 

যুক্তরাষ্ট্রে আজ শনিবার সন্ধ্যায় আরবি শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে আগামীকাল রবিবার পবিত্র ঈদুল ফিতর। যুক্তরাষ্ট্রে বসবাসকারী বিভিন্ন দেশের ধর্মপ্রাণ মুসলমানরা মেতে উঠবে সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদের আনন্দে। আর আজ চাঁদ দেখা না গেলে আগামীকাল রবিবার রমজান মাসের ৩০ দিন পূর্ণ হবে। আর ঈদ উদ্যাপিত হবে পরদিন সোমবার। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস। 

এক মাস সিয়াম সাধনার পর সবার জন্য আনন্দের বার্তা নিয়ে আসছে ঈদুল ফিতর। ইতোমধ্যে বিভিন্ন অঙ্গরাজ্যের মসজিদ ও ইসলামিক সেন্টারগলো থেকে আগামীকাল ঈদুল ফিতরের জামাতের ঘোষনা দিয়েছেন। গত কয়েক বছর ধরে যুক্তরাষ্ট্রের সর্বত্রই একই দিনে ঈদের জামাত অনুষ্ঠিত হয়ে আসছে। এর আগে প্রায় দু'দিনে ঈদের জামাত হল। এবারের কোন ধরনের বিভ্রান্তি হবে না বলে জানিয়েছেন বাংলাদেশ ইসলামিক সেন্টার অব ম্যাসাচুসেটস(বিআইসিএম)'র কর্মকর্তারা। 

ঈদ উৎসবকে কেন্দ্র করে আজ শনিবার বিকেল থেকেই শাওয়াল মাসের চাঁদ দেখার জন্য অগণিত মুসলিম পশ্চিম আকাশের দিকে তাকিয়ে থাকবে। পুরো রমজান মাসব্যাপী যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরের সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন শুধু ইফতার ও দোয়া মাহফিলের অনুষ্ঠানে মেতে উঠেছিল। ঈদ উৎসবের জন্য প্রবাসী বাংলাদেশিদের মাঝে ঈদের পরদিন থেকেই শুরু হবে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ঈদ পরবর্তী নানা আয়োজেনের প্রস্তুতি ইতিমধ্যে শুরু হয়েছে। রমজানে ইফতার প্রতিযোগিতার পর এবার শুরু হচ্ছে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের বনভোজন প্রতিযোগিতা।  

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: