সরকার মানুষ‌দের ঘরে ফেরার নিশ্চয়তা দিতে পারেনি

প্রকাশিত: ২৪ জুন ২০১৭, ০৫:১৫ পিএম

আওয়ামী লীগ সরকার দেশের মানুষদের ঈদ উদযাপনের জন্য ঘরে ফেরার নিশ্চয়তা দি‌তে পারেনি বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

তিনি বলেন, সড়ক দুর্ঘটনা ভয়াবহ রুপ নিয়েছে। চাঁদাবাজি স্মরণকালের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। এরা শুধু মানুষ খুন করাই নয়, মানুষের সুস্থতাও কেড়ে নিয়েছে। ২৪ জুন শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ অভিযোগ করেন। দেশ বাঁচাও মানুষ বাঁচাও নামক একটি সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে।

দুদু বলেন, বাংলাদেশ প্রতিষ্ঠার পর থেকেই ভারত সীমান্তে এদেশের মানুষকে নির্বিচারে হত্যা করে চলেছে। আজকে যদি দেশে গণতান্ত্রিক সরকার থাকতো তাহলে আমরা যেমন তিস্তার পানি পেতাম তেমনি সীমান্তে মানুষ হত্যা বন্ধ করতে তীব্র প্রতিবাদ করতে পারতাম। আমরা ভারতের সঙ্গে যুদ্ধ করতে চাই না। আলাপ-আলোচনার মধ্যে দিয়ে এই সকল সমস্যা সমাধান চাই। ভারত আমাদের বন্ধু। ১৯৭১ সালে যুদ্ধে গণতন্ত্র ও স্বাধীনতা অর্জনে তারা আমাদের সহযোগিতা করেছে। তেমনি এদেশের গণতন্ত্র ও স্বাধীনতা বিপন্ন করতে গত ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে ভারত সহযোগিতা করেছে।

বিএনপির এ নেতা বলেন, সম্প্রতি বিএনপির মহাসচিবসহ দলের সিনিয়র নেতাদের ওপর আক্রমণ চালানো হয়েছে। অথচ লজ্জার ব্যাপার হচ্ছে আঘাতপ্রাপ্তদের মামলা নেয়া হয় না, মামলা নেয়া হয় আক্রমণকারীদের। তাই একটি কথা স্পষ্ট করে বলছি- ঈদের পর জবাব দেয়া হবে। অনেক রক্ত দিয়েছি, রক্তে কেনা বাংলাদেশ। রক্তে কেনা গণতন্ত্র ও স্বাধীনতা। আর রক্ত দিয়েই আমরা আমাদের দায়মুক্তি আমাদের অর্জিত গণতন্ত্র ও স্বাধীনতাকে পুনঃপ্রতিষ্ঠা করব।

দেশ বাঁচাও মানুষ বাঁচাও সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-তথ্য বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, বাংলাদেশ কল্যাণ পার্টির সহ-সভাপতি সাইদুর রহমান তামান্না প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: