জাতীয় ঈদগাহে লাখো মুসল্লির ঢল

প্রকাশিত: ২৬ জুন ২০১৭, ০৪:৩৩ পিএম

জাতীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাতে অংশগ্রহণের জন্য লাখো মুসল্লির ঢল নামে। সোমবার সূর্যের আলো পূর্বাকাশে উঁকি মারার সাথে সাথে রাজধানীর সব স্তরের মানুষ জাতীয় ঈদগাহের উদ্দেশ্য ছুটে আসতে থাকে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ঈদ গাহে প্রবেশ করছেন তারা। শিশুদেরকেও নিয়ে এসেছেন অনেকে। অনেকে আবার স্ত্রী-সন্তান নিয়ে জাতীয় ঈদগাহে জামাতে শরিক হয়েছেন।

নামাজ শেষে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, সুখ ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। হাইকোর্ট প্রাঙ্গনে প্রধান ঈদ জামাতকে ঘিরে নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়। যথা সময়ে ঈদগাহে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ’র আগমনের সঙ্গে সঙ্গে জামাত শুরু হয়।

নামাজ শেষে মুসল্লিরা একে অপরের সঙ্গে কোলাকুলী করে। যুবকদের দেখা গেছে সেলফি তুলতে। অনেকে ঈদ মোবারক-ঈদ মোবারক বলে উচ্ছ্বাস করে বাড়ির পানে রওয়ানা দেন। ঈদগাহে পুরুষের পাশা-পাশি নারীদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মত। এছাড়াও ঢাকার পাশের জেলাগুলো থেকেও জাতীয় ঈদগাহে নামাজ আদায় করতে আসেন অনেকেই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: