১৫ মিনিটেই ত্বক ফর্সা করার উপায়! (ভিডিও)

প্রকাশিত: ২৭ জুন ২০১৭, ০৩:৪৩ পিএম

ত্বক ফর্সা করতে চায় না, এমন মানুষ খুঁজে পাওয়া বিরল। তবে সঠিক তথ্যের অভাবে সেই কাজ আর হয়ে উঠে না। অনেকে ত্বক ফর্সা করার জন্য বিভিন্ন সামগ্রী ব্যবহার করেও কোন সুফল পায় না। এতে করে আরও ত্বকের ক্ষতি হয়। তাই ঘরোয়া উপায়ে কীভাবে ত্বক পরিষ্কার করা যায়, তা নিয়ে আমাদের এই আলোচনা।

প্রথমে কাঁচা দুধ দিয়ে ত্বক পরিষ্কার করে নিন। এক্ষেত্রে তুলা ভিজিয়ে মুছে নিতে পারেন। এরপর ঠাণ্ডা পানি দিয়ে ত্বক ধয়ে ফেলুন। এবার একটি পাত্রে আলুর রসের সাথে ২ টেবিল চামচ চিনি মিশিয়ে নিন। এবার এক চামচ অলিভ বা জলপাইয়ের তেল মিশিয়ে নিন। এরপর কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে নিন। এবার ভাল করে মিশ্রণটি মিশিয়ে নিন।

এবার এই মিশ্রণ দিয়ে সারা মুখে ভাল করে ঘষে স্ক্রাব করে নিন। তারপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। যে কোন ফেসিয়াল করার পর অবশ্যই মুখে স্টিম করবেন। এতে মুখের লোমকূপ পরিষ্কার হয়ে যায়। আর ত্বকের জন্য ক্ষতিকর সব পদার্থ বের হয়ে যায়।

সবশেষে ফেসপ্যাক লাগাতে হবে। ফেসপ্যাক তৈরি করার জন্য একটি পাত্রে এক চামচ আলুর রস নিয়ে নিন। এক চামচ লেবুর রসের সাথে আধা চামচ মধু মিশিয়ে মিশ্রণটি ভালভাবে মিশিয়ে নিন। এরপর তুলা দিয়ে ভাল করে মুখে এটি লাগিয়ে রাখুন। ১৫ মিনিট রাখার পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন।

আরও জানতে এই ভিডিও লিংকে ক্লিক করুন

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: