কারাগারের ঈদ জামাতে অংশ নেননি সাঈদী-বাবর

প্রকাশিত: ২৭ জুন ২০১৭, ০৫:৪৬ পিএম

গতকাল সোমবার ২৬ জুন সারাদেশে পালিত হয়েছে মুসলিম বিশ্বের সর্ব বৃহৎ উৎসব ঈদুল ফিতর। সারাদেশের গ্রামে গ্রামে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এদিকে গাজীপুরে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারেও ঈদ জামাত অনুষ্ঠিত হয়। কিন্তু ঈদের জামাতে অংশ নেননি কারাগারে বন্দি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদী ঈদের জামাতে নামাজে শরিক হননি। ওই কারাগারে বন্দিদের জন্য আলাদাভাবে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

ঈদের দিন বন্দিদের ঈদের নামাজ আদায় করার জন্য আলাদাভবে তিনটি জামাত অনুষ্ঠিত হয়েছে। কারাগারের অনেক বন্দিই ঈদের নামাজে অংশ নিলেও সাঈদী ও বাবর ঈদের জামাতে শরিক হননি বলে নাম প্রকাশে অনিচ্ছুক এক কারাকর্মকর্তা জানিয়েছেন।

কারাগারে বিএনপি নেতা ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদী, এমপি রানা ও ডেসটিনির মালিক মো. হোসেনসহ এক হাজারের মতো বন্দি রয়েছে। তাদের মধ্যে ৮০জনের মতো ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিও রয়েছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: