শতাধিক কিশোরীকে যৌনদাসী করে রেখেছে পাক সেনা

প্রকাশিত: ২৭ জুন ২০১৭, ০৬:৫৪ পিএম

জঙ্গি ঘাঁটি তরি করতে পাসতুনদের ধ্বংস করে দেওয়ার চেষ্টা করছে নওয়াজ শরিফ সরকার। পাকিস্তানের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন আফগানিস্তানের পাসতুন আন্দোলনকারী উমর দাউদ খটক। সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, বহু পাসতুন পরিবারের ঘর-বাড়ি নষ্ট করে দেওয়া হয়েছে। সোয়াত ও ওয়াজিরিস্তান থেকে পাসতুন কিশোরীদে তুলে নিয়ে গিয়ে যৌন ক্রীতদাস করে রেখেছে পাক আর্মি। পাক সেনা পাসতুনদের ধর্ষণ করেছে এবং বাড়িতে ঢুকে লুটপাঠ চালিয়েছে বলেও অভিযোগ জানান তিনি।

এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, ‘পাকিস্তান বারবার পাসতুনদের ভুল পথে চালনা করার চেষ্টা করেছে। কিন্তু আমরা আমরা বোকা হয়ে থাকব না। পাকিস্তানের বিরুদ্ধে সশস্ত্র অভিযান চালানোর জন্য আমরা পাসতুনিস্তান লিবারেশন আর্মি গঠন করছি।’ তিনি আশা করেন, এই বাহিনীই সন্ত্রাসের দিন শেষ করবে। আন্তর্জাতিক স্তরে সাহায্যের জন্য আবেদনও জানিয়েছেন তিনি। তিনি আরও জানিয়েছেন, বহু পাসতুন এলাকা ছেড়ে প্রাণে বাঁচতে আফগানিস্তানে পালিয়ে আশ্রয় নিয়েছে। সূত্র-কলকাতা২৪

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: