ক্রেতা শূন্য মার্কেট হতাশায় বিক্রেতারা

প্রকাশিত: ০৭ জুলাই ২০১৭, ১০:৪৮ পিএম

হকারদের বসার জন্য রাজধানীর কয়েকটি জায়গায় নির্ধারিত হয়েছে হলিডে মার্কেট। যার অন্যতম হলো বাংলাদেশ শিল্পকলা একাডেমির দক্ষিণ-পূর্ব গেট থেকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ের উত্তর গেট পর্যন্ত বিস্তৃত।

শুক্র ও শনিবার এই জায়গাটা হকারদের জন্য নির্ধারণ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। আজ শুক্রবার সরেজমিনে দেখা গেছে, বাংলাদেশ শিল্পকলা একাডেমির এই হলিডে মার্কেটে ক্রেতার উপস্থিতি নেই বললেই চলে। এখানে বিক্রেতারা বেকার সময় পার করছেন।

আলী আহসান নামের একজন সিট কাপড় ব্যবসায়ী বিডি২৪লাইভকে জানান, গত ৩ বছর আমি মৎস্য ভবনের পাশে হলিডে মার্কেটে বসতাম। কিন্তু এখন আমাদের এখানে বসার জন্য এই জায়গা নির্ধারিত করে দিয়েছে। তাই এখন থেকে প্রতি শুক্রবার সকাল ১১টার দিকে আমরা এখানে বসি। এ মার্কেট রাত ৮টা পর্যন্ত খোলা থাকে।

&dquote;&dquote;

তিনি বলেন, এই জায়গাটা ক্রেতাদের জন্য নতুন। আর এখন ঈদের পরে তো যার কারণে এখন আমাদের বেচা-কেনা নাই বল্লেই চলে। তারপর সকালে বৃষ্টি ছিল। আজ সারাদিন আমাদের প্রায় কোনো বিক্রিই হয়নাই।

এ জায়গার দোকান করার জন্য কাউকে কোনো টাকা-পয়সা দিতে হয় বা হয়েছি কি না জানতে চাইলে তিনি বিডি২৪লাইভকে বলেন, না এখানে বসার জন্য কাউকে কোনো টাকা পয়সা দিতে হয় না। সিটি কর্পোরেশন থেকে মাইকিং করার পরে আমরা এখানে বসতে শুরু করেছি।

নাহিদুর রহমান নামের একজন বিছানার চাদর বিক্রেতা বলেন, আমার এখানে ৪০০ টাকা থেকে শুরু করে ৮০০ টাকা পর্যন্ত দামের চাদর আছে। ঈদের আগে মোটামুটি ভালই বিক্রি হয়েছে। কিন্তু এখন ঈদের পরে তো তাই বেচা-কেনা একেবারেই কম। তবে আমরা আশা করছি কিছুদিন গেলে আবার বেচাকেনা বাড়বে।

&dquote;&dquote;

তিনি বলেন, প্রতি শুক্রবার এখানে প্রায় সব ধরনের জিনিসই পাওয়া যায়। আনুমানিক প্রায় ৩০ থেকে ৪০ টি দোকান বসে। এর চেয়েও বেশি হতে পারে। যে আগে আসে সে আগে বসে।

&dquote;&dquote;

নুরজাহান নামের একজন ক্রেতা বিডি২৪লাইভকে বলেন, এখানে অল্প টাকায় ভালো জিনিস পাওয়া যায়। তাই প্রতি শুক্রবারে এখান থেকেই প্রয়োজনীয় জিনিস কেনার চেষ্টা করি। এখানের পণ্য গুলোর মান ভালোই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: