‘আসলে কেউ সুখি নয়’ নিয়ে বড় স্বপ্ন রয়েছে আমার

প্রকাশিত: ২২ জুলাই ২০১৭, ০২:০৮ পিএম

আরেফিন সোহাগ,
স্টাফ করেসপন্ডেন্ট:

সোমা আচার্য একজন অভিনেত্রী এবং চলচ্চিত্র প্রযোজক। ২০১০ সালে বদিউল আলম খোকন পরিচালিত ‘নাম্বার ওয়ান শাকিব খান’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন তিনি। অভিনয় আর নিজের পরিচালনা নিয়ে পথ চলছেন সোমা। বর্তমানে তিনি নতুন সিনেমা ‘আসলে কেউ সুখি নয়’ নিয়ে অনেকটা ব্যস্ত সময় পার করছেন। সোমা আচার্যের বর্তমান কাজ এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা হয় বিডি২৪লাইভ’র স্টাফ করেসপন্ডেন্ট আরেফিন সোহাগের সাথে।

পাঠক সোমা আচার্যের সাথে কথোপকথনের চুম্বুক অংশটি তুলে ধরা হলো:-

&dquote;&dquote;

বিডি২৪লাইভ: অভিনয়ে আপনার শুরুটা কিভা‌বে হ‌য়ে‌ছি‌লো?
সোমা আচার্য:
আমার শুরুটা ছিলো চলচ্চিত্রের মাধ্যমে। আমার প্রথম ছবি বদিউল আলম খোকন পরিচালিত ‘নাম্বার ওয়ান শাকিব খান’। এরপর থেকে ধীরে ধীরে পথচলা শুরু।

বিডি২৪লাইভ: বর্তমানে দে‌শের সি‌মেনা কম নির্মাণ হ‌চ্ছে এবং যা নির্মাণ হ‌চ্ছে বে‌শির ভাগ সি‌নেমা যৌথ প্র‌যোজনার ব্যানা‌রে। যৌথ প্র‌যোজনার ছ‌বি‌কে আপ‌নি কি ভা‌বে দেখ‌বেন?
সোমা আচার্য:
যৌথ প্রযোজনার ছবি খারাপের কিছু না। যদি সেটা কাগজে কলমে সব ঠিক থাকে। আর আমি আমার দেশীয় শিল্পীদের নিয়ে কাজ করতে বেশি স্বাচ্ছন্দবোধ করি। তাই নিয়ম কানুন মেনে ছবি নির্মাণ করলে সেটা খারাপের কিছু না।

বিডি২৪লাইভ: চল‌চ্চিত্র থে‌কে শা‌কিব খান‌কে বয়কট করা নি‌য়ে আপনার মন্তব্য কি?
সোমা আচার্য:
আমি একজন ছোট মানুষ। আমার বাবাও চলচ্চিত্রের মানুষ ছিলেন। আামি যখন অভিনয়ে আসি, তখন সবাই ছিলো খুব পরিচিত। আর এখন মনে হয় সবাই যেন অপরিচিত। আর শাকিবকে নিয়ে বলার কিছু নেই। তিনি আমার একজন পছন্দের নায়ক।

বিডি২৪লাইভ: বর্তমানে কি নি‌য়ে আপনার ব্যস্ততা?
সোমা আচার্য:
বর্তমানে আমার প্রডাকশন এস পি পিকচার থেকে আমার দ্বিতীয় চলচ্চিত্র ‘আসলে কেউ সুখি নয়’ ছবির গান নিয়ে ব্যবস্তায় রয়েছি। গানের কাজ শেষ হয়েছে। আমার ছবিতে কন্ঠ দিয়েছেন আসিফ আকবর, মমতাজ, এস আই টুটুল, কোনাল, পড়শি, রাফাত, দিনাত জাহান মুন্নি। এ নিয়েই চলছে ব্যস্ততা।

&dquote;&dquote;

বিডি২৪লাইভ: আগামীতে কি প‌রিকল্পনা আ‌ছে আপনার?
সোমা আচার্য:
আমি যেহেতু সিনেমার মানুষ। সিনেমা নিয়েই আমার আগামীর পরিকল্পনা। আর আমার দ্বিতীয় চলচ্চিত্রকে সবার মাঝে অনেক সুন্দর করেই উপস্থাপন করার চিন্তা ভাবনা রয়েছে।

বিডি২৪লাইভ: ‘মায়াবী‌নি’ নামের সিনেমা নির্মাণ ক‌রে‌ছেন এবং আপ‌নি নি‌জেও অভিনয় ক‌রে‌ছেন। আগামী‌তে কি সি‌নেমা নির্মাণ করার ইচ্ছা আছে?
সোমা আচার্য:
মায়াবিনী ছবি সম্পর্কে বলতে গেলে, একটি শিশু ছোট থেকে বেড়ে উঠে পরিবারের সাথে। বড় হয়ে জানতে পারে সে হিজড়া। তখন সে স্বপ্ন দেখে সেও একদিন বড় হবে। আস্তে আস্তে নিজেকে তৈরি করে নিজের মতো করে। এক সময় স্বপ্ন আঁকে একটি জমিতে হাসপাতাল তৈরি করবে। সেই জমি আবার একদল প্রভাবশালী ব্যক্তি দখল করে রাখে তারপর শুরু হয় দ্বন্দ্ব। আর আগামীতেও আমি সিনেমার সাথেই থাকতে চাই।

বিডি২৪লাইভ/এএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: