আমার কিডনি লিভার নিয়েন না আমি বাঁচতে চাই!

প্রকাশিত: ২৬ জুলাই ২০১৭, ০৪:১৬ পিএম

শিশুদের উপর নিষ্ঠুরতা বর্বরতা বন্ধ করুন। ছোট শিশুদের চক্ষু-কিডনি-লিভার-ফুসফুস-জরায়ুসহ অন্য অঙ্গ প্রত্যঙ্গ নিয়ে যাওয়া হচ্ছে। এর জন্য আন্দোলন করবেন কে?

গত শনিবার লিজা আক্তার (১০) বছর নামের একটি শিশুর লাশ উদ্ধার করা হয় ভেদরগঞ্জ উপজেলার সখীপুর ছৈয়ালকান্দি গ্রাম থেকে।

তার শরীরের কিডনি, লিভার, ফুসফুস ও জরাযুসহ গুরুত্বপূর্ণ অঙ্গ পাওয়া যায়নি কিন্তু কেন? প্রশ্ন রইলো সমাজের প্রতি। এসব বিষয় গণমাধ্যমে ফলাও করে প্রকাশ পেলেও চুপ কেন প্রশাসন? আন্দোলন না হলে কি এর বিচার হবে না? এই অপরাধীরা ধরা পরবে না ? কে করবেন আন্দোলন? এদের পক্ষে। এরা তো অসহায়।

এছাড়াও নিখোঁজের একদিন পর শরীয়তপুর সদর উপজেলার আঙ্গারিয়া ইউনিয়নের নতুন হাট এলাকা থেকে ওসমান গনি (১২) নামের একটি শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। তার বা চোঁখ পাওয়া যায়নি এবং শ্বাস নালী কাটা এবং ঘাড়ে ছিদ্র ছিল। এই কাজ কারা করে থাকেন? এখন তো সবার মনে ভয় হয়, আমার আপনার বাচ্চাকে কোন সময় উঠিয়ে নিয়ে যায় এবং শোনা যাবে আমার কলিজার টুকরো লাশ হয়ে পরে আছে কোন একটি ক্ষেত বা নদীর ধারে। দ্রুত এর একটা সমাধান না হলে দেশ আরও বড় ধরনের সংকটে পরবে।

লেখক: আশরাফুল ইসলাম।

খোলা কলামে প্রকাশিত সব লেখা একান্তই লেখকের নিজস্ব মতামত। এর সাথে পত্রিকার কোন সম্পর্ক নেই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: