বৃষ্টিতে অচল ঢাকা! (ছবিসহ)

প্রকাশিত: ২৬ জুলাই ২০১৭, ০৪:৪৬ পিএম

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে টানা চার দিনের ভারি বর্ষণে চরম দুর্ভোগে পরেছে ঢাকাবাসী। রাজধানীর বেশিরভাগ এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। কোথাও হাঁটু পানি আর কোথাও কোমর পানিতে থৈ থৈ করেছে নগরী। ফলে রাজধানীবাসীর ভোগান্তি অসহনীয় পর্যায়ে পৌঁছেছে।

&dquote;&dquote;

বুধবার (২৬ জুলাই) রাজধানীর কাওরান বাজার, মিরপুরের শেওড়াপাড়া, কাজীপাড়া, ধানমন্ডি, আসাদগেট, শ্যামলী, কলেজ গেট, বাড্ডা, রামপুরা, খিলগাঁও, মৌচাক, শান্তিনগর, যাত্রাবাড়ী, কাকরাইল, পুরান ঢাকা, মগবাজার, রাজার বাগ, মতিঝিল, পল্টনসহ বিভিন্ন জায়গা ঘুরে দেখা গেছে, এসব এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। সঙ্গে তীব্র যানজট।

&dquote;&dquote;

এ সব স্থানের কোথাও কোথাও হাঁটুপানি আবার কোথাও কোমর সমান পানি। যার ফলে চরম দুর্ভোগে পরেছে নগরবাসী। জলাবদ্ধতার কারণে সড়ক জুড়ে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। খানাখন্দে ভরা বেশিরভাগ রাস্তা ডুবে থাকায় পথে পথে বন্ধ হয়ে যাচ্ছে গাড়ি। বেশ কয়েকটি স্থানে রিকশা উল্টে আহত হয়েছেন যাত্রীরা। এ সময় প্রাইভেটকারের জানালা দিয়ে পানি উঠতে দেখা গেছে। অনেক স্থানে ভ্যান নিয়ে পারাপার হতে দেখা গেছে যাত্রীদের।

&dquote;&dquote;

পথচারী আশরাফুল ইসলাম বিডি২৪লাইভকে জানান, বর্ষার মৌসুম আসলেই আমাদের দেশে রাস্তা খোঁড়াখুঁড়ির কাজ শুরু হয়। বাংলাদেশের সৃষ্টি হয়েছে প্রায় ৪৭ বছর কিন্তু আজও  আমাদের রাজধানীর রাস্তাঘাটে এখনও খোঁড়াখুঁড়ির কাজ চলে।

&dquote;&dquote;

তিনি বলেন, এদেশের পরিকল্পনার বড়ই অভাব। কোনো সরকারই দেশের উন্নয়নের স্বার্থে খুব বেশি কাজ করেন না। কোনো রাজনৈতিক দল এখন পর্যন্ত রাজধানীকেই পরিকল্পিতভাবে সাজাতে পারে নি।

&dquote;&dquote;

সাভার থেকে নিউমার্কেটগামী ঠিকানা পরিবহনের যাত্রী কবির হোসেন বিডি২৪লাইভকে বলেন, আমাদের নিয়তির উপর নির্ভর করা ছাড়া আর কিছুই করার নেই। এমন যানজট হবে জানলে কি আর এই ঢাকাতে আসতাম বলেও ক্ষোভ প্রকাশ করেন তিনি।

&dquote;&dquote;

তিনি বলেন, ২ ঘন্টা ধরে এই আসাদ গেটেই জ্যামে পরে আছি। আর ভালো লাগে না। যারা এসবের দায়িত্বে আছে তারা যদি আগে থেকে একটু নজর দেয় তাহলে এতো সমস্যা হয় না।

বিডি২৪লাইভ/এএএম/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: