ফুঁ দিলে তো সমস্যা সমাধান হবে না

প্রকাশিত: ২৬ জুলাই ২০১৭, ০৭:৩৪ পিএম

টানা বৃষ্টিতে সারা দেশের মতো রাজধানীর বেশিরভাগ এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। কোথাও হাঁটু পানি আর কোথাও কোমর পানিতে থৈ থৈ করেছে নগরী। ফলে রাজধানীবাসীর ভোগান্তি অসহনীয় পর্যায়ে পৌঁছেছে। নগরের জলাবদ্ধতার সমাধান এবার নগরবাসীর কাছেই চাইলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক।

আজ বুধবার বিকেল পাঁচটার দিকে রাজধানীর সোনারগাঁ মোড়ে নগরের জলাবদ্ধতা পরিদর্শনে এসে মেয়র বলেন, আমাকে কেউ একজন বলুন, এর সমাধান কী?

জলাবদ্ধতার কারণ হিসেবে খালগুলো ভরাট হয়ে যাওয়াকেই দায়ী করেন আনিসুল হক।

আনিসুল হক বলেন, এটা এমন একটি সমস্যা ফুঁ দিলে তো হবে না। এ সমস্যা সমাধানে শর্টকাট কোনো ওয়ে নেই। যেখানে খাল বন্ধ, সেখানে পানি কোথায় যাবে?

তিনি বলেন, যে জায়গাগুলোতে স্লুইসগেট বন্ধ হয়ে গেছে সেখানে স্লুইসগেট বানাতে হবে। কিন্তু এ দায়িত্ব তো এক এক ডিপার্টমেন্টের। আমরা গত বছর যে এলাকায় ড্রেন বানিয়েছি সে এলাকায় এবার পানি নেই। নতুন নতুন এলাকায় (জলাবদ্ধতা) হচ্ছে। সমাধানে সময় লাগবে।

সাত মিনিটের এই ফেসবুক লাইভের শেষে তিনি বলেন, মেয়রের কাছে কোনো জাদু নেই। জাদু থাকলে সব আলাদীনের চেরাগের মতো ফুঁ দিতে থাকতাম। আমরা সবাই চেষ্টা করছি কি করা যায়।

বিডি২৪লাইভ/এমআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: