রাবির বহিস্কৃত শিক্ষককে পুনরায় নিয়োগ

প্রকাশিত: ২৬ জুলাই ২০১৭, ০৯:১৬ পিএম

শ্রেণীকক্ষে ছাত্রীদের উদ্দেশ্যে অশ্লীল মন্তব্যের দায়ে সাময়িক বহিস্কার হওয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শাওন উদ্দিনকে পুনরায় স্বপদে নিয়োগ করা হয়েছে। 
মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের বিশেষ সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়। সিন্ডিকেট সদস্য কেবিএম মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক শাওন উদ্দিনের বিরুদ্ধে শ্রেণী কক্ষে ছাত্রীদের নিয়ে অশ্লীল, যৌন হয়রানি মূলক আচরণের অভিযোগ ওঠে। পরে অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে বিশ্ববিদ্যালয় যৌন নিপীড়ন বিরোধী সেল ২০১২ সালের  যৌন নিপীড়নবিরোধী নীতিমালা অনুযায়ী ওই শিক্ষককে চাকরি থেকে বহিষ্কারের সুপারিশ করেন। পরে ২০১৩ সালে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৪৫০ তম সিন্ডিকেট সভায় সাময়িক বহিস্কার করা হয় তাকে। 

এর প্রেক্ষিতে অভিযুক্ত শিক্ষক শাওন উদ্দিন হাইকোর্টে রিট আবেদন করেন। রিট করলে হাইকোর্ট তাকে অভিযোগ থেকে মুক্তি দেন এবং বিভাগে যোগদানের ব্যাপারে আর কোন বাধা না থাকায় মঙ্গলবার অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় তার চাকুরিতে পুন:বহালের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে একই সিন্ডিকেটে ঢাকস্থ অতিথি ভবন নির্মাণের জন্য জমি ক্রয়ে দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে বিশ্ববিদ্যালয় উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. গোলাম কবীরকে আহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। অন্যরা হলেন, রসায়ন বিভাগের অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া এবং ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আবু বকর মো. ইসমাইল।

প্রসঙ্গত, গত গত প্রশাসনের আমলে ঢাকায় অতিথি ভবন নির্মাণের জন্য জমি ক্রয় করা হয়। কিন্তু সেই জমি ক্রয়ের সঠিক হিসেব ক্রয় কমিটি দিতে পারেন নি।

 


বিডি২৪লাইভ/ইউএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: