মনোনয়ন দৌড়ে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের তরুণ নেতৃত্ব

প্রকাশিত: ১১ আগষ্ট ২০১৭, ০৭:০১ পিএম

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশব্যাপি ব্যাপক নির্বাচনী আলোচনা ও প্রস্তুতি শুরু করে দিয়েছে দেশের বিভিন্ন রাজনৈতিক দল। দীর্ঘ দিন ক্ষমতার বাইরে থাকা বিএনপির সম্ভাব্য প্রার্থীরাও এই নির্বাচনকে ঘিরে তাদের নিজ নিজ এলাকায় প্রস্তুতি শুরু করে দিয়েছেন।

রাজনৈতিক বিশ্লেষক ও দলের দায়িত্বশীল নেতৃবৃন্দের মতে, আগামী নির্বাচনে তরুণ প্রার্থীদের প্রাধান্য থাকবে। মনোনয়ন দৌড়ে মূল দল বিএনপির জৈষ্ঠ ও তরুণ নেতাদের পাশাপাশি বিভিন্ন অঙ্গ-সংগঠনের প্রায় অর্ধশত নেতাকর্মীরাও মাঠে কাজ করে যাচ্ছেন। বিভিন্ন রাজনৈতিক কর্মসূচীর পাশাপাশি তারা তৃর্ণমূল নেতাকর্মীদের সাথে যোগাযোগ রাখছেন। মনোনয়নের এই দৌড়ে পিছিয়ে নেই বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযু্দ্ধের প্রজম্মের তরুণ নেতৃত্বরাও।

জানা গেছে, বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযু্দ্ধের প্রজম্মের কেন্দ্রীয় সভাপতি এবং বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ফরিদপুর – ২ ( নগরকান্দা – সালথা ) থেকে আগামী নির্বাচনে প্রার্থী হওয়া প্রায় নিশ্চিত। তিনি বিএনপির সাবেক মহাসচিব,বীর মুক্তিযোদ্ধা প্রয়াত কে এম ওবায়দুর রহমানের একমাত্র কন্যা।

শামা তরুণ নেত্রী হিসাবে দেশবাসির কাছে অতি পরিচিত একটি মুখ। দলের হ্যাভিওয়েট প্রার্থী হিসাবে তিনি সালথা-নগরকান্দা বিএনপিকে দূর্গে পরিণত করেছেন এবং বৃহত্তর ফরিদপুরে সাংগঠনিক কাজের মাধ্যমে নিজের দক্ষতা ও মেধার পরিচয় দিচ্ছেন। এছাড়াও জাতীয়তাবাদী মুক্তিযু্দ্ধের প্রজম্মের সভাপতির দায়িত্ব গ্রহন করে সারাদেশে সংগঠনকে প্রতিষ্ঠা করেছেন এবং তার সাংগঠনিক দক্ষতা ও গতিশীল নেতৃত্বে আজ বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযু্দ্ধের প্রজম্ম বিএনপিতে শক্তিশালী সংগঠন হিসাবে আত্মপ্রকাশ করেছে।
একই সংগঠনের সহ সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য ড. খন্দকার মারুফ হোসেন কুমিল্লা থেকে মনোনয়ন প্রত্যাশি । তিনি বিএনপির স্থায়ী কমিটির জৈষ্ঠ সদস্য ড. খন্দকার মোশারফ হোসেনের কনিষ্ঠ পু্ত্র। সু্প্রীম কোর্টের আইনজীবী প্রজম্মের নেতা এ তরুণ কুমিল্লা বিএনপিতে পিতার পাশাপাশি কাজ করে আলোচনায় রয়েছেন এবং এলাকায় ব্যাপক গ্রহণ যোগ্যতা রয়েছে তার।

লায়ন মোঃ সাইফুল ইসলাম সেকুল জাতীয়তাবাদী মুক্তিযু্দ্ধের প্রজম্মের প্রচার সম্পাদক ও মুখপাত্র লায়ন মোঃ সাইফুল ইসলাম সেকুল জাতীয়তাবাদী মুক্তিযু্দ্ধের প্রজম্মের প্রচার সম্পাদক ও মুখপাত্র । তিনি চাঁদপুর -২ ( মতলব উত্তর ও দক্ষিণ) সংসদীয় আসন থেকে মনোনয়ন প্রত্যাশি। দেশব্যাপি জাতীয়তাবাদী মুক্তিযু্দ্ধের প্রজম্ম প্রতিষ্ঠায় অসামান্য অবদান রাখা এ মেধাবী সংগঠক সাবেক মন্ত্রী নূরুল হুদার মৃত্যুতে শুন্যতা পুরণে কাজ করে যাচ্ছেন তরুণ এই নেতা।

যোগাযোগ করা হলে তরুণ এই নেতা বিডি২৪লাইভকে জানান, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ জিয়ার রহমানের আর্দশকে লালন করেই ছাত্রবস্থা থেকেই দলের জন্য কাজ করে যাচ্ছি। অবিশ্বাস ও আস্থাহীনতার বর্তমান সময়ে মুক্তিযু্দ্ধের চেতনাকে সমুন্নত রাখা, প্রকৃত ইতিহাস বর্তমান প্রজম্মসহ ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরার অভিপ্রায়ে বেগম খালেদা জিয়া বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযু্দ্ধের প্রজম্মের মাধ্যমে আমাদের উপর যে দায়িত্ব অর্পণ করেছেন –তারই আলোকে সারা দেশে কাজ করে যাচ্ছি। বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডে এলাকার মানুষের পাশে থাকার চেষ্টা করছি।

তিনি বলেন, দল এং বিএনপির শীর্ষ নেতৃত্ব যদি এলাকার মানুষের জন্য বৃহত্তর পরিসরে সেবা করার সুযোগ দেন -আমার বিশ্বাস, আমি উক্ত দায়িত্ব যথাযথ ভাবে পালন করে ধানের শীষের বিজয় সুনিশ্চিত করতে পারবো – ইনশাল্লাহ ।

বিডি২৪লাইভ/এএএম/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: