১ ওভারে ৬ উইকেট!

প্রকাশিত: ১২ আগষ্ট ২০১৭, ১১:৪২ পিএম

এক ওভারে ৬ উইকেট! ভাবা যায় এমনটা, তাও ছয়জনই বোল্ড! ইংল্যান্ডের স্কুল ক্রিকেটে এমনটাই করেছে কিশোর লুক রবিনসন। ১৩ বছর বয়সেই বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে সে।

ফিলাডেলফিয়া ক্রিকেট ক্লাবের অনূর্ধ্ব-১৩ দলের হয়ে এই নজির গড়ে লুক। ছয়জন ব্যাটসম্যানকেই বোল্ড করেছে। এই ম্যাচের সময় লুকের পরিবারের বেশিরভাগ সদস্যই মাঠে হাজির ছিলেন। তার বাবা স্টিফেন এই ম্যাচে আম্পায়ারিং করছিলেন।

লুক ৬ উইকেট নেয়ার সময় তিনি বোলারের প্রান্তেই ছিলেন। ফলে সবচেয়ে কাছ থেকে ছেলের কৃতিত্ব দেখার সৌভাগ্য হয় তার। আর মা হেলেন এই ম্যাচে স্কোর লিখছিলেন। ফলে তিনিই সবার আগে ছেলের রেকর্ড নথিবদ্ধ করেন।

লুকের ভাই ম্যাথু ফিল্ডিং করছিল। দাদা গ্লেন বাউন্ডারি লাইনের ধারে বসে খেলা দেখছিলেন। ফিলাডেলফিয়া ক্রিকেট ক্লাবের সিনিয়র দলের হয়ে খেলেন স্টিফেন।

ছেলের এই রেকর্ড প্রসঙ্গে তিনি বলেছেন, ‘এটা অবাস্তব ঘটনা বলেই মনে হচ্ছে। বিশ্বাস করতে পারছি না। আমি ৩০ বছর ধরে খেলছি। অনেকবার হ্যাটট্রিক করেছি। কিন্তু কোনো দিন এরকম নজির গড়তে পারিনি। সময় যেন থমকে গিয়েছিল। মনে হচ্ছিল, যা দেখছি সেটা কি সত্যিই হচ্ছে!’

বিডি২৪লাইভ/এএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: