হোটেলের ভেতরে মিলল সুইসাইড ভেস্ট ও ব্যাকপ্যাক

প্রকাশিত: ১৫ আগষ্ট ২০১৭, ১২:১৪ পিএম

রাজধানীর পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে অভিযান চালিয়ে ভেতরে ২টি সুইসাইড ভেস্ট, ব্যাকপ্যাক পাওয়া গেছে। এ ঘটনায় একজন নিহত হয়েছে। জঙ্গি বিরোধী এ অভিযানের নাম দেওয়া হয়েছে আগস্ট বাইট।

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক সাংবাদিকদের বলেন, আগে থেকেই তথ্য ছিল যে জাতীয় শোক দিবসে জঙ্গিরা ৩২ নম্বরমুখী মিছিলে আত্মঘাতী বোমা হামলা চালাতে পারে। গতকাল থেকে গোয়েন্দারা এই এলাকায় নজরদারি বাড়ায়। রাতে নিশ্চিত হওয়া যায় যে হোটেল ওলিওতে জঙ্গিরা অবস্থান নিয়েছে। এর পর হোটেল ঘেরাও করা হয়।

তিনি বলেন, আমরা তাকে আত্মসমর্পণ করার আহ্বান জানিয়েছিলাম। কিন্তু তাতে সে সাড়া না দিলে সকালে ভেতরে অভিযান চালানো হয়। এসময় সে গুলি ও বোমা বিস্ফোরণ ঘটায়। পুলিশ পাল্টা জবাবে গুলি ছোড়ে।

নিহত জঙ্গির নাম সাইফুল ইসলাম জানিয়ে তিনি বলেন, তার বাড়ি খুলনা জেলার ডুমুরিয়ায়। তার বাবা একটি মসজিদের ইমাম। তিনি খুলনা বিএল কলেজের শিক্ষার্থী ছিলেন। সাইফুল ইসলাম পুলিশের তালিকাভুক্ত নব্য জেএমবির সদস্য ছিল বলেও দাবি করেন আইজিপি।


বিডি২৪লাইভ/এসএইচআর/এএইচআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: