‘খা‌লেদা সংলা‌পের প‌রি‌বেশ নষ্ট ক‌রে‌ছে’

প্রকাশিত: ১৫ আগষ্ট ২০১৭, ০১:৪৭ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও প‌রিবহন মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালন করে সংলাপের পরিবেশ নষ্ট করেছেন। তার ম্যারেজ সার্টিফিকেট ও পাসপোর্টে ১৫ আগস্ট জন্মদিন নয়।

মঙ্গলবার সকালে ধানমণ্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘খালেদা জিয়ার পুত্র আরাফাত রহমান কোকো মারা যাওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাড়ি গিয়েছিলেন। কিন্তু তিনি দেখা করেন নাই। সেদিন খালেদা জিয়া দেখা করলে সংলাপের ক্ষেত্র তৈরি হতো। অতীতে বিএনপির কর্মকাণ্ড ও ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালনের কারণে সংলাপের পরিবেশ নষ্ট হচ্ছে।

তিনি আরও বলেন, বিদেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে আনার বিষয়ে আমরা সচেষ্ট রয়েছি। এ সরকারের মেয়াদে তাদের ফিরিয়ে আনার বিষয়ে জোর প্রচেষ্টা চালানো হচ্ছে।

গত বছরের ন্যায় এ বছরও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন পালন করেননি দলটির নেতাকর্মীরা। সাধারণত ১৫ আগস্টের প্রথম প্রহরে খালেদার জন্মদিন উপলক্ষে কেক কাটা হলেও এবার তা থেকে বিরত থেকেছে দলটি। বর্তমানে চিকিৎসার জন্য যুক্তরাজ্যে রয়েছেন খালেদা জিয়া।

বিডি২৪লাইভ/এএইচএস/এএইচআর


 
 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: