ইমেইল ফাঁস: ইয়েমেন যুদ্ধ থেকে বের হওয়ার পথ খুঁজছেন সৌদি

প্রকাশিত: ১৫ আগষ্ট ২০১৭, ০৪:০১ পিএম

সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজ আল-সৌদ বলেছেন, ইয়েমেনে দুই বছর আগে তার শুরু করা যুদ্ধ থেকে এখন বের হয়ে আসতে চাচ্ছেন তিনি। মার্কিন দুই কর্মকর্তার কাছে এ কথা এমবিএস নামে পরিচিত সৌদি যুবরাজ বলেছেন বলে ফাঁস হয়ে যাওয়া ইমেইলের ভিত্তিতে খবর দিয়েছে ওয়েবসাইট ‘মিডল ইস্ট আই।’

কাতারের বিরুদ্ধে সৌদি নেতৃত্বাধীন চার আরব দেশ কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার এক মাস আগে এ কথা বলেছেন তিনি। ওয়াশিংটন ডিসির সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত ইউসেফ আল-কাতিবার একটি ইমেইলে সাবেক মার্কিন কর্মকর্তাদের সঙ্গে এমবিএসের বৈঠকের বিস্তারিত বিবরণ দেয়া হয়। মিডল ইস্ট আই বলেছে, গ্লোবাললিকস নামের একটি গোষ্ঠী  ইমেইলটি ফাঁস করেছে।

২০১৫ সালের ২৬ মার্চ সৌদি নেতৃত্বাধীন জোট নাটকীয় ভাবে ইয়েমেনের বিরুদ্ধে বিমান আগ্রাসনের শুরু হয়। নির্বিচারে আগ্রাসন শুরুর পর থেকে ১০ হাজারের বেশি নিরীহ ইয়েমেনি নিহত এবং লাখ লাখ ঘরবাড়ি হারা হয়েছে। স্বাস্থ্যসহ সব অবকাঠামো গুড়িয়ে দেয়ায় দেশটিতে কলেরার ভয়াবহ প্রকোপ দেখা দিয়েছে।


বিডি২৪লাইভ/এএইচআর


 
 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: