‘চালের দাম নিয়ে কোনরকম হা-হুতাশ নাই’

প্রকাশিত: ১৬ আগষ্ট ২০১৭, ০৩:২৬ পিএম

চালের দাম নিয়ে সাধারণ মানুষের মধ্যে কোনরকম হা-হুতাশ নেই বলে দাবি করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

সোমবার (১৬ আগস্ট) সচিবালয়ে এক সভা শেষে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।

এসময় একজন সাংবাদিক মন্ত্রীকে প্রশ্ন করেন, ইতোপূর্বে বন্যার পরে যে ধরণের দাম কমার কথা ছিল কিন্তু বাজারে আসলে সামান্য কমেছে। যেখানে ১০ টাকা বাড়লেও কমেছে ২টাকা। ১০ টাকা কমেনি বা ৮টাকাও কমেনি।

জবাবে মন্ত্রী বলেন, ‘১০ টাকা বা ৮ টাকা কমার মত কোনোরকম অবস্থা বাংলাদেশে হওয়ার কোন সম্ভাবনা নাই। চালের দাম এখন সবার কাছে ক্রয় ক্ষমতার মধ্যে আছে। এ নিয়ে কোনরকম হা-হুতাশ নাই। সাধারণ মানুষের মধ্যে চালের দাম নিয়ে কোনরকম হা-হুতাশ নেই। একটা স্থিতিশীল অবস্থায় আছে।’

চাল আমদানিতে ট্যারিফ ১০ শতাংশ থেকে আট শতাংশ কমিয়ে দুই শতাংশ নির্ধারণ করা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন ‘ট্যাক্স ২ পার্সেন্ট হয়ে গেলে চালের দাম আরও  কমে যাবে। চাল মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে এটা আমি বিশ্বাস করি না।’

দেশে খাদ্য মজুদের পরিমাণ অত্যন্ত ভাল বলে দাবি করে খাদ্যমন্ত্রী বলেন, ‘দেশে কোন রকম সংকটের প্রশ্নই আসে না।’ চলতি অর্থবছরের মধ্যে বিদেশ থেকে ১৫ লক্ষ ম্যাট্রিক টন চাল আমদানি করা হবে বলেও জানান মন্ত্রী।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: