চাঁপাইনবাবগঞ্জে ১০ কোটি টাকা ব্যয়ে পানি শোধনাগার

প্রকাশিত: ১৭ আগষ্ট ২০১৭, ০৯:১৭ পিএম

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নাগরিকদের বিষুদ্ধ পানি সরবরাহের লক্ষে ১০ কোটি টাকা ব্যয়ে শহরের হুজরাপুরে নির্মিত ভূ-উপরিস্থ পানি শোধনাগারের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ আগস্ট) উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ। 

২০১৪ সালের ২২ আগষ্ট প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সাংসদ আব্দুল ওদুদ। প্রায় ৩৬ মাস সময়ে বাংলাদেশ সরকারের অর্থায়নে ও জনস্বাস্থ্য অধিদপ্তরের তত্ত্বাবধানে ৯ কোটি ৯৯ লক্ষ ৯৫ হাজার টাকা ব্যয়ে নির্মিত পানি শোধনাগারের উৎপাদন ক্ষমতা ঘন্টায় ৩৫০ ঘনমিটার। মহানন্দা নদীর পানি শহরের প্রায় ৬০% নাগরিকদের পানির চাহিদা মেটানো সম্ভব হবে। প্রকল্প সঠিকভাবে পরিচালনার জন্য সঠিক সময়ে পৌর কর ও পানির বিল প্রদানের অনুরোধ জানান বক্তারা। এই প্রকল্পে ৩৪ কিলোমিটার পাইপ লাইন, ৯টি উৎপাদক নলকূপ, ১৭৫টি হস্তচালিত নলকূপ এবং একটি ওভার হেড ট্যাংক নির্মাণ করা হয়েছে। বর্তমানে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ১৮টি গভীর নলকূপের মাধ্যমে ৩১৬৫টি হস্তচালিত নলকূপের মাধ্যমে প্রায় ৪০% পানির চাহিদা পূরণ হয়।

উদ্বোধন  উপলক্ষে শহরের হুজরাপুরস্থ পানির ট্যাংকি মাঠে আলোচনা সভায় পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম, পৌরসভার প্যানেল মেয়র মোঃ সাইদুর রহমান, সদর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ মহসীন আলীসহ অন্যরা। 


বিডি২৪লাইভ/এস এ 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: