রফিকুল ইসলাম

বান্দরবন প্রতিনিধি

ঈশ্বর বাস করেন ভদ্র পল্লীতে!

০৪ সেপ্টেম্বর, ২০১৭ ১১:২৫:২৬

পারমাণবিক বোমা নিয়ে বসে আছে ইরান ও পাকিস্থান, বিশ্বের সর্ববৃহৎ তেলের ভান্ডার নিয়ে বসে আছে সৌদি আরব, কাবা ঘরের চাবি নিয়ে ধর্ম ব্যবসা করছেন সৌদি বাদশা, আরব আমিরাত ব্যস্ত বাণিজ্য আর সুউচ্চ অট্টালিকা নিয়ে, একশ বিশ টন সোনায় গা ভাসিয়ে দিয়েছে কুয়েত, কাতার ব্যস্ত বিশ্বকাপ আয়োজন নিয়ে। অথচ মৃত্যুর মুখ থেকে ফিরে আসা রোহিঙ্গা মজলুমদের একটু আশ্রয় না দিয়ে আবার পুশব্যাক করছে তুরস্ক থেকেও শক্তিধর আমাদের উন্নত দেশটি!

বাকিদের কথা আর নাইবা বললাম! অপরদিকে নিউজ ফিড জুড়ে ভেসে আসছে ইতিহাসের নারকীয় আর বিভৎস হত্যাকান্ডের বিকৃত ছবিগুলো ! ওদের পাষাণ হৃদয় একটুও কাঁদেনা রোহিঙ্গাদের জন্য। কারণ তারা তো আর মানুষ নয় তারা যুগযুগ ধরে নিপীড়িত রোহিঙ্গা মুসলমান! ইতিহাসের অক্ষম সাক্ষী হয়ে রইলাম আমি ও সবাই!

ভারতীয় হাতির জন্য উতালা হয়ে উঠা, লাশ কাধেঁ নিয়ে হাটা ভারতের দানা মাঝির জন্য লাখ ডলার অনুদান দেয় আরব শেখ, আর মায়ানমারের গলাকাটা নিষ্পাপ শিশুদের জন্য ওদের হৃদয়ে একটু আশ্রয় মিলেনা! ভারতের ট্রেন দুর্ঘটনায় নিহতদের জন্য স্তবক শোকগাথা প্রকাশ করে আমাদের রাষ্ট্র। অপরদিকে নিন্দার একটি শব্দ তৈরী হয়না এ মুসলিম হত্যাযজ্ঞের বিষয়ে। ইতিহাস কাউকে ছাড়েনা।

মজলুমদের রক্ত একদিন কথা বলবে! নির্যাতনের নারকীয় বিভীষিকায় ও বিশ্ব মুসলিমদের নীরবতায় তাদের চোখের জল হয়ত শুকিয়ে যাবে, কিন্তু নির্জীব দেহের এক একটি করুন দীর্ঘশ্বাসের অভিশাপে জালিমের প্রাসাদ একদিন গুড়িয়ে যাবে! সেদিনের অপেক্ষায় রইলাম...

বিডি২৪লাইভ/এএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: