দেশের প্রথম কৃষি বিতর্ক উৎসব বাকৃবিতে

১৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৯:৩০:৪৭

শাহরিয়ার আমিন,

বাকৃবি থেকে:

কৃষির বিতর্কিত ও অমিমাংসিত বিষয়সমূহকে যুক্তির আলোকে যাচাইয়ের লক্ষ্যে আগামী ১৫ ও ১৬ সেপ্টেম্বর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) অনুষ্ঠিত হবে দেশের প্রথম কৃষি বিতর্ক উৎসব। এ উৎসবের উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর, এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এমিরেটাস প্রফেসর ড. এম এ সাত্তার ও বাংলাদেশ মৎস্য গবেষণা ইন্সটিটিউট এর মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ।

বাকৃবি বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সংঘ (বাউডিএস) এ অনুষ্ঠানে সহযোগিতা করবে। এ উৎসবে দেশের ৪টি কৃষি বিশ্ববিদ্যালয় সহ মোট ১১ টি কৃষি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করবে।

বিতর্কে অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হলো- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস,এগ্রিকারচার এন্ড টেকনোলজি।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের সময় বুধবার (১৩ই সেপ্টেম্বর) এসব তথ্য জানানো হয়।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: